উত্থান পতনের মধ্য দিয়ে কিংবদন্তি হতে হয় -শিশির

20

সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির তার নিষেধাজ্ঞার খবরে পাশে দাঁড়িয়েছেন। এ সময় তার স্ত্রী শিশির বলেন, কেউ কখনো রাতারাতি কিংবদন্তি হতে পারে না। অনেক উত্থান পতনের মধ্য দিয়েই একজন খেলোয়াড় কিংবদন্তি হয়। তিনি সকলকে সাকিবের পাশে থাকার আহ্বান জানান।
মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে শিশির লেখেন, কিংবদন্তি রাতারাতি হওয়া যায় না। অনেক চড়াই-উতরাই পেরিয়ে কিংবদন্তি হতে হয়। তারা শক্ত হাতেই কঠিন সময়কে আলিঙ্গন করে। আর আমরা জানি সাকিব আল হাসান কতটা শক্তিশালী!
তিনি বলেন, ‘এটি একটি নতুন শুরু, সে যেকোন সময়ের চেয়ে শক্তিশালী হয়ে ফিরে আসবে। আপনারা দেখেছেন বিশ্বকাপে সে কীভাবে ফিরে এসেছে। কাজেই এটা শুধু সময়ের ব্যাপার। সকলের ভালোবাসা এবং সমর্থনে আমরা অভিভূত। সামনেও এই ঐক্য প্রয়োজন।’
প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি গোপনের কারণে নিষেধাজ্ঞার কবলে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
আইসিসি বলছে, বিশ্বসেরা অলরাউন্ডার তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ স্বীকার করেছেন। পাশাপাশি আইসিসির দুর্নীতি দমন ট্রাইব্যুনালের শুনানিতে দেয়া সব শাস্তিও মেনে নিয়েছেন সাকিব। বলা হচ্ছে, সাকিবের বিরুদ্ধে দুই বছরের নিষেধাজ্ঞাই থাকবে তবে যদি নিষেধাজ্ঞার সময় শাস্তির সব বিধিবিধান মেনে চলেন তাহলে ২০২০ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব।
এদিকে নিষেধাজ্ঞার পর বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, ‘ভালো, খারাপ দুই সময়েই আপনারা আমার পাশে ছিলেন। আমি আশা করি এই সমর্থন আপনারা আমার প্রতি করে যাবেন। এটা যদি আমি পাই তাহলে খুব শিগগিরই আবার ক্রিকেটে ফিরতে পারব এবং আরও শক্তিশালী হয়ে ফিরতে পারব। দেশের হয়ে দায়িত্ব পালন করতে পারব।’