দুই অধিনায়ক নতুন মুখ : নতুন দল ঘোষণা

8

নড়াইল কণ্ঠ ডেস্ক : ইনজুরির কারণে সাইফুদ্দিনের ছিটকে পড়া, ব্যক্তিগত কারণে তামিম ইকবালের ছুটি নেওয়া ও সাকিব আল হাসান ইস্যু নিয়ে আগেই জানানো হয়েছিল ভারত সফরের জন্য নতুন করে দল ঘোষণা করা হবে। সেই মোতাবেক আজ দল ঘোষণা করা হয়েছে। তাতে স্বাভাবিকভাবেই টি-টোয়েন্টি দলে পরিবর্তন এসেছে তিনটি। টেস্ট দলে নতুন মুখ সাইফ হাসান।
টেস্ট দলে ডাক পেয়েছেন তরুণ সাইফ হাসান ও পেসার আল আমিন হোসেন। সাকিবের অনুপস্থিতিতে টেস্ট দলকে নেতৃত্ব দিবেন মুমিনুল হক। আর টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিবেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ।
আজ বিসিবি কার্যলয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘টি-টোয়েন্টি স্কোয়াডে সাকিবের জায়গায় তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিনের জায়গায় আবু হায়দার রনি ও তামিম ইকবালের জায়গায় মোহাম্মদ মিঠুনকে নেওয়া হয়েছে। টেস্ট দলে ফিরেছেন আল আমিন হোসেন। নতুন করে ডাক পেয়েছেন তরুণ ওপেনার সাইফ হাসান।’
ভারত সফরে বাংলাদেশের টেস্ট দল: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, মুমিনুল সৌরভ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।
তিন পরিবর্তনের পর বাংলাদেশের টি-টোয়েন্টি দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আল আমি হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আবু হায়দার রনি ও তাইজুল ইসলাম।