ভারতীয় গণমাধ্যমে সিরিজ নিয়ে প্রচার হলো অনাঙ্খাকিত খবর

52

নড়াইল কণ্ঠ ডেস্ক : ভারত সফরে যাওয়ার কয়েক ঘণ্টা আগে তোলপাড় চলছে বাংলাদেশ ক্রিকেটে। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় সাকিব আল হাসানের বিরুদ্ধে বড় শাস্তির ঘোষণা দিতে যাচ্ছে আইসিসি, ভেসে বেড়াচ্ছে এমন খবর। এর মধ্যেই ভারতীয় গণমাধ্যমে প্রচার হলো অনাঙ্খাকিত আরেক খবর। ভারতের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ওপর হামলার হুমকি দেওয়া হয়েছে। এই তালিকায় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও অন্যান্য ক্রিকেটাররাও আছেন।
হুমকির বিষয়টি আমলে নিয়ে দিল্লি পুলিশকে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামেই ৩ নভেম্বর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।
অরুণ জেটলি স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থায় কোন ধরনের ফাঁক না রাখার নির্দেশ দেওয়া হয়েছে দিল্লি পুলিশকে। দিল্লি পুলিশের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, চিঠির মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিরাট কোহলি ও ক্রিকেটারদের ওপর হামলার হুমকি দেওয়া হয়েছে। চিঠিটি পাওয়ার পরই তা বিসিসিআইয়ের কাছে পাঠিয়েছে ভারতের জাতীয় নিরাপত্তা সংস্থা। কেরালাভিত্তিক সংগঠন ‘অল ইন্ডিয়া লস্কর’ এই হুমকি দিয়েছে।
অবশ্য চিঠি ভুয়াও হতে পারে ধারণা করছে দিল্লি পুলিশ। তবে নিরাপত্তা নিয়ে কোন ঝুঁকি নিচ্ছে না তারা। ম্যাচের ভেন্যু এবং খেলোয়াড়দের নিরাপত্তা জোরদার করবে দিল্লি পুলিশ। উল্লেখ্য, উইন্ডিজ দলের ভারত সফরের সময়ও চিঠির মাধ্যমে হুমকি এসেছিল। তবে পরে সেটির সত্যতা মিলেনি।