নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে মাইজপাড়ায় বিনামূল্যে চক্ষু ক্যাম্প

71

নড়াইল কণ্ঠ : “অন্ধজনে দেহ আলো” এই শ্লোগানকে সামনে রেখে ‘নড়াইল জেলাকে অন্ধত্ব মুক্ত’ করার লক্ষ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন দিনব্যাপি বিনামূল্যে চক্ষু শিবির ও লেন্স সংযোজন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
মঙ্গলবার (২৯ অক্টোবর ) সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয় খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালের সার্বিক তত্বাবধায়নে এ চক্ষু চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়।
বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোবধনের সময় উপস্থিত ছিলেন মাশরাফি বিন মোর্ত্তজার গর্বিত পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি মামা নাহিদুর রহমান, মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো: জিল্লুর রহমান, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, মীর্জা নজরুল ইসলাম, কামরুল আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার তার নিজ হাতে গড়া ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর উদ্যোগে এবং পার্শ্ববর্তী জেলা মাগুরার ‘বদরউদ্দিন-হিঙ্গুলজান স্মৃতি কল্যাণ পাঠাগার’ ও ‘দি ফ্রেড হলোস ফাউন্ডেশন’ এর সহযোগিতায় এ চিকিৎসাসেবা প্রদান করা হয়।
খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতাল, মাগুরার ‘বদরউদ্দিন-হিঙ্গুলজান স্মৃতি কল্যাণ পাঠাগার’ ও ‘দি ফ্রেড হলোস ফাউন্ডেশন’ এর সহযোগিতায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ‘নড়াইল জেলাকে অন্ধত্ব মুক্ত’ করতে প্রাথমিকভাবে এ উদ্যোগ গ্রহণ হয়। তারই ধারাবাহিকতায় এ সকল কার্যক্রম পরিচালনা হয়ে আসছে।
এ সময় হায়দার আপণ জানান, নড়াইল জেলার চিকিৎসাসেবা নিয়মিতভাবে নড়াইলে চক্ষুরোগী সনাক্তকরা এবং বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হবে।