বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা

15

নড়াইল কণ্ঠ ডেস্ক : এবারও দুই পর্বে অনুষ্ঠিত হবে টঙ্গির তুরাগ নদীর তীরের বিশ্ব ইজতেমা। তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে বিরোধ না মেটায় প্রথম পর্ব আগামী ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৭ জানুয়ারি হবে বলে গতকাল সোমবার (২৮ অক্টোবর) বিশ্ব ইজতেমা অনুষ্ঠান প্রস্তুতি কমিটির এক সভায় সিদ্ধান্ত হয়েছে। ১৯৬৭ সাল থেকে অনুিষ্ঠত হয়ে আসছে এই বিশ্ব ইজতেমা।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তাবলীগ জামাতের বিবাদমান উভয় পক্ষের উপস্থিতিতে অনুষ্ঠিত এ সভায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আবদুল্লাহও উপস্থিত ছিলেন। পরে তিনি সরকারি বার্তা সংস্থা বাসসকে বিষয়টি নিশ্চিত করেন।
সভার সিদ্ধান্ত অনুযায়ী, প্রথম পর্বে বিশ্ব ইজতেমা আগামী ১০, ১১ ও ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ পর্বের আখেরি মোনাজাত হবে ১২ জানুয়ারি। এর চার দিন পর ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা অনুষ্ঠিত হবে। এ পর্বে আখেরি মুনাজাত হবে ১৯ জানুয়ারি। এছাড়া ইজতেমার আগে দুই পক্ষই আলাদাভাবে প্রস্তুতিমূলক জোড় ইজতেমা করবে।
বিষয়টি জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ জানান, টঙ্গির তুরাগতীরে বিশ্ব ইজতেমার নিরাপত্তায় সরকার সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় টঙ্গির সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।