লোহাগড়ায় আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ॥ সভাপতি মুন্সি আলাউদ্দিন,সম্পাদক সৈয়দ মশিয়ুর রহমান

93

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন রোববার (২৭অক্টোবর) বিকালে সম্পন্ন হয়েছে। এতে প্রধান দু’টি পদের জন্য প্রার্থী ছিলেন পাঁচজন করে। সম্মেলন শেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাচাই-বাছাই করে মুন্সি আলাউদ্দিন ‘সভাপতি’ ও সৈয়দ মশিয়ুর রহমানকে ‘সাধারন সম্পাদক’ ঘোষনা করেন।
কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক আব্দুর রহমান বলেন দূর্নীতি ও চাঁদাবাজদের কোন ছাড় দেয়া হবে না। দলে তাদের ঠাঁই হবে না। প্রকৃত ত্যাগী ও সৎ নেতাদের দলের নেতৃত্বে আনা হবে। দলের নামে কেউ চাঁদাবাজি করলে কোন ব্যক্তির দায় দল নেবে না। ষড়যন্ত্র করে শেখ হাসিনার সরকারকে উৎখাত করা যাবে না। ১৯৭৫ সালের গন্ধ যেন বাংলাদেশে আর না আশে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে পরিগনিত হবে। তিনি গতকাল রোববার দুপুরে লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে একথা বলেন।
লোহাগড়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মুন্সী আলাউদ্দিনের সভাপতিত্বে এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, মো: আমিরুল ইসলাম মিলন, পারভীন জামান কল্পনা, নড়াইল-২ আসনের এমপি ও জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা, নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী ও লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদর চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। প্রধান বক্তা হিসেবে ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও নড়াইল সদর উপজেলা পরিষদর চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।
সম্মেলন শেষে জেলা, উপজেলা ও কেন্দ্রীয় নেতারা লোহাগড়া ডাক বাংলায় দ্বিতীয় অধিবেশন করেন। সেখান থেকে লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটির শীর্ষ দু’টি পদের প্রধানদের নাম ঘোষনা করেন।