মাশরাফীর শহরে পাঠাও’এর হেলমেট বিতরণ

151

নড়াইল কণ্ঠ : নিরাপদ সড়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোটরসাইকেল চালকদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ করেছেন জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

রবিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় নড়াইল সদর থানার সামনের সড়কে পাঠাও এর আয়োজনে মাশরাফী বিন মোর্ত্তজার সৌজন্যে এবং নড়াইল জেলা পুলিশ ও টিম তারুণ্য-১০০ এর সহযোগিতায় মাশরাফী বিন মোর্ত্তজা ৫’শ মোটরসাইকেল চালকদের মাঝে এ হেলমেট বিতরণ করেন।

হেলমেট বিতরণের আগে মাশরাফী বলেন,‘নিরাপত্তাই প্রথম’। নো হেলমেট নো ফুয়েল। আজ থেকে আশা করি ফুয়ের পেতে সমস্যা থাকার কথা নয়। এখানে নড়াইল শহরে ৫০০ হেলমেট দিচ্ছে, এরপরও আমি আশা রাখছি ৫০০ হেলমেট যথেষ্ট নয়, আমরা চাই যে আরো কিছু হেলমেট পরে ইনশাল্লাহ আসবে। পাঠাও এখানে চালু হয়েে যাবে। যাদের হেলমেট নেই তারা হেলমেট নিবেন।

মাশরাফি বলেন, যারা হেলমেট পেলেন, তারা বাইক চালানোর সময় অবশ্যই ব্যবহার করবেন। হেলমেট নিয়ে ঘরে ফেলে রাখবেন না। এ সময় তিনি পাঠাওকে ও পুলিশ সুপারকে স্পেশাল ধন্যবাদ জানান।

এ সময় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, নড়াইলে ইতিমধ্যে ‘নো হেলমেট নো ফুয়েল’ কর্মসূচি চালিয়ে আসছি। তারই অংশ হিসেবে সম্মানীত নড়াইল-২ আসনের সংসদ সদস্যদের সৌজন্যে উঠাও আমাদের ‘নো হেলমেট নো ফুয়েল’কর্মসূচিকে আরো বেগবান করার জন্য এগিয়ে এসেছেন। তিনি আরো বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহযোগিতায় সিসিটিভি স্থাপন হওয়ায় শহরে অপরাধ কমেছে, দ্রুত অপরাধীকে ধরতে সহায়তা করছে। এসময় পাঠাও এর অন্যান্য কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর থানার ওসি ইলিয়াস হোসেন, নড়াইল কণ্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান, টিম তারুণ্য-১০০ এর উদ্যোক্ততা রাসেল বিল্লাহ,বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

পাঠাও’ এর সিইও সাংবাদিকদের জানান, মাশরাফী ভাইয়ের অনুরোধে তার নড়াইল শহরে মোটর সাইকেল চালকরা যাতে নিরাপত্তায় চলাচল করতে পারে সে জন্য আমরা নড়াইলে পাঁচ’শ হেলমেট বিতরণ করছি। এছাড়া আমরা এ নড়াইলে উঠাও এর কার্যক্রম দ্রুত চালু করবো।

জানা গেছে, অ্যাপস ভিত্তিক বাইক রাইড শেয়ারিং পাঠাও এর পক্ষ থেকে ব্রান্ড অ্যাম্বাসেডর মাশরাফি বিন মর্তুজার অনুরোধে পাঁচশত হেলমেট বিতরণ করা হয়।