নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত

74

নড়াইল কণ্ঠ : পুলিশের সঙ্গে কাজ করি, ‘মাদক-জঙ্গি সন্ত্রাসমুক্ত’ দেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ পালিত হয়েছে।

নড়াইল জেলা পুলিশের আয়োজনে শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় পুলিশ সুপারের কার্যালয় হতে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জঙ্গী, মাদক, ইভটিজিং, সন্ত্রাস, বাল্য বিবাহ, নারী ও শিশু পাচার, শিশু অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন বিরোধী প্লাকার্ড, ফেস্টুন, ব্যানার সহকারে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষ জেলা শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়।

এর আগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা ও বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে জেলা শিল্পকলা অডিটোরিয়ামে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, সিভিল সার্জন নূপুর কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক মো: ইয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (এসপি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) মো: জাহিদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সহকারি পুলিশ সুপার(সার্কের) শেখ ইমরান হোসেন, ডা: জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও নড়াইল কণ্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান, সদর উপজেল কমিউনিটি পুলিশিংএর সভাপতি মোঃ মনিরুজ্জামান মল্লিক প্রমুখ।

আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের বিশেষ অবদান রাখার জন্য নড়াইল সদর উপজেলা কমিউনিটি পুলিশিংএর সভাপতি ও আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামানকে ক্রেস্ট ও সনদ তুলে দেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। এরপর অন্যান্য প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

এরপর এ চত্বরে রক্তদান কর্মসূচি পালন করা হয় এব বৃক্ষ রোপন করা হয়।

এ উপলক্ষে বিকালে পুলিশ লাইন মাঠে কমিউনিটি পুলিশিং, জনতা ও পুলিশ মিলে সমন্বয় এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।