নড়াইলে বরাশুলা শিশুসদন ও বেতবাড়ীয়া স্কুলভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

49

নড়াইল কণ্ঠ : বরাশুলা শিশুসদন কমপ্লেক্্র সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দুইটির ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) সকালে এ দু’টি বিদ্যালয় চত্বরে এটি উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।
উদ্বোধন শেষে দু’টি বিদ্যালয়ের অভিভাবক, ম্যানিজিং কমিটিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনমিয় সভা করেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম।
ছাত্র-ছাত্রীদের মানসম্মত শিক্ষা প্রদান ও নৈতিকতাবোধ সৃষ্টিতে শিক্ষকের ভুমিকা কি হওয়া উচিত সে সম্পর্কে তিনি আলোচনায় তুলে ধরে বলেন, শিক্ষক, অভিভাবক, এলাকার অপরাপর নাগরিক সমাজ ও শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু শিক্ষার পরিবেশ সৃষ্টি করা এবং বজায় রাখতে হবে। তাহলেই এলাকা হতে ভালো ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষা লাভ করার সুযোগ পাবে। এভাবে বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে।
অন্যান্যের মধ্যে এসব অনুষ্ঠানে ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইয়ারুল ইসলাম, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সদর উপজেলা প্রকৌশলী মো: গিয়াস উদ্দিন, দুদকের যশোরের সহকারি পরিচালক মাহফুজ ইকবাল, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।