‘ঘুষ জাতীয় উন্নয়ন বিঘ্নিত করে’- দুদক কমিশনার (তদন্ত)

64

নড়াইল কণ্ঠ : ‘দুর্নীতির অন্যতম অনুসঙ্গ হচ্ছে ঘুষ। ঘুষ মানুষের আর্দশ, চরিত্র নষ্ট করে। ঘুষ সমাজের ব্যাপক অর্থনৈতিক ও অসন্তোষ সৃষ্টি করে। ঘুষ যুব সমাজ ও রাষ্ট্রের ন্যায় বিচার, ন্যায় শাসন প্রতিষ্ঠায় বাঁধা হয়ে দাড়ায়। ঘুষ জাতীয় উন্নয়ন বিঘ্নিত করে। যেমন টেন্ডার পাওয়ার জন্য যতটাকা ঘুষ দেয়া লাগে তাতে ঔটাকার বেশি তো সে আয় করার জন্য ঘুষটা দিলো, তাতে কি হলো কাজের মান নষ্ট হয়ে গেলো।’
‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে দুর্নীতিবিরোধী মতবিনিময় সভায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: রবিউল ইসলামের সভাপতিত্বে দুর্নীতি দমন কমিশনের মাননীয় কমিশনার (তদন্ত) এ,এফ,এম আমিনুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
এ সময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া বক্তৃতার কথাগুলিও শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের মাল্টিপারপাস হলে নড়াইল জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন, নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), দুদক খুলনা বিভাগীয় পরিচালক মো: আব্দুল গাফ্ফার, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর এম আব্দুর রহিম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।
এ সময় অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, নড়াইল, দুদক যশোরের সহকারি পরিচালক মাহফুজুল হক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি ও আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক, কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, স্বপ্না রায় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
এ সময় কলেজের শিক্ষার্থী, শিক্ষকসহ উপস্থিত সকলকে দুর্নীতি বিরোধী শপথবাক্য পাঠ করান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক।
অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক মুন্সি আসাদুর রহমান।
এর আগে দুর্নীতি দমন কমিশনের মাননীয় কমিশনার (তদন্ত) এ,এফ,এম আমিনুল ইসলাম সকাল সাড়ে ৯টায় চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় এবং সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ মহাবিদ্যালয়ের ভবনের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করেন। ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।