নড়াইলে ওয়ার্কার্স পার্টির ৬ষ্ঠ জেলা সম্মেলন অনুষ্ঠিত

40

নড়াইল কণ্ঠ : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ১০ম কংগ্রেসকে সামনে রেখে নড়াইল জেলা শাখার ৬ষ্ঠ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ‘সামাজিক ন্যায্যতা-সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার’ অঙ্গিকার নিয়ে শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে জেলা পরিষদ চত্বরে দুর্নীতি দুর্বৃত্তায়ন রুখো, শ্রেণি সংগ্রামের ভিত্তিতে বিকল্প শক্তি গড়ে তোল, ডান সুবিধাবাদ ও বামবিচ্যুতি পরাস্ত কর’ এস শ্লোগানের মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়। জাতীয় ও আন্তর্জাতিক সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় ও আন্তর্জাতিক পতাকা উত্তোলন করেন যথাক্রমে পার্টির পলিট ব্যুরোর সদস্য ও সাবেক যশোর জেলা সভাপতি কমরেড ইকবাল কবির জাহিদ এবং জেলা সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম। এ সময় পার্টির নির্বাচিত প্রতিনিধি ও পর্যবেক্ষক উপস্থিত ছিলেন।

সম্মেলন উদ্বোধনের পর রুদ্ধদ্বার প্রতিনিধি সম্মেলন জেলা পরিষদ মিলনায়তনে শুরু হয়। তিন সদস্য বিশিষ্ট সভাপতিমন্ডলী সভা পরিচালনা করেন। সম্মেলনে জেলা কমিটির সভাপতি শেখ হাফিজুর রহমান (সাবেক এমপি) অনুপস্থিত থাকায় সভা পরিচালনার জন্য সম্মেলনে সর্বসম্মতিক্রমে সভাপতিমন্ডলীর তিনজন সদস্য নির্বাচিত করা হয় । নির্বাচিত সভাপতিমন্ডলীবৃন্দরা হলেন মলয় কান্তি নন্দী, আমিরুল ইসলাম ও মোল্যা শাহাদৎ হোসেন ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরে‌্যার সদস্য কমরেড ইকবাল কবির জাহিদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ওয়ার্কার্স পার্টি খুলনা জেলা শাখার সভাপতি কমরেড মিনা মিজানুর রহমান, ওয়ার্কার্স পার্টি যশোর জেলা শাখার সভাপতি কমরেড নাজিম উদ্দিন।

অন্যান্যের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, সদস্য কমরেড সচীন্দ্রনাথ অধিকারী, কমরেড স্বপন বিশ্বাস, পলাশ কুন্ডু, স্বপ্না সেন প্রমুখ।

এদিকে নড়াইল শহরে অভিলাশ কমিউনিটি সেন্টারে শেখ হাফিজুর রহমানের নেতৃত্বে পাল্টা ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলা শাখা সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলন শেষে ১৪ সদস্য বিশিষ্ট আরো একটি পাল্টা কমিটি ঘোষণা দেয়। এতে শেখ হাফিজুর রহমানকে সভাপতি এবং নওরোজ মোল্যাকে সাধারণ সম্পাদক, সদস্য শাদাৎ হোসেন মোল্লা, গিয়াস ভুইয়া, মাহামুদুল হাসান সাইফুল্লা, সুবোধ বিশ্বাস, এ্যাড আনন্দ মোহন দাশ, পারভেজ আলম বাচ্চু, বিপ্লব ঘোষ, ইব্রাহীম মোল্লা, আব্দু সাত্তার, মঈন হাসান কাজল, পবিত্র দাশ হারান।

জেলা পরিষদের অনুষ্ঠিত জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলন সূত্রে জানাযায়, জেলায় পাল্টাপাল্টি সম্মেলন করায় এবং পার্টির শৃঙ্খলাভঙ্গের দায়ে সম্মেলনে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে নওরোজ হোসেন, সুবোধ বিশ্বাস ও গিয়াস ভূইয়াকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলা শাখা থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত গৃতিত হয় এবং একই সাথে নড়াইল জেলা পার্টির সাবেক সভাপতি শেখ হাফিজুর রহমানকে পার্টি থেকে বহিষ্কারের জন্য পার্টির কেন্দ্রীয় কমিটির নিকট সুপারিশ করা হয়েছে।

২য় অধিবেশনে প্রতিনিধি ও পর্যবেক্ষকদের মতামতের উপর ভিত্তি করে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি কমরেড নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক কমরেড আমিরুল ইসলাম, সদস্য কমরেড অরবিন্দু আচার্য্য, মনিউর রহমান জিকু, কমরেড জহিরুল হক, কমরেড মলয় নন্দী, কমরেড স্বপন বিশ্বাস, কমরেড সচীন্দ্র অধিকারী, কমরেড শাহাজান মৃধা, কমরেড রবিন্দ্রনাথ বিশ্বাস, কমরেড স্বপ্না সেন, কমরেড আনোয়ার হোসেন, কমরেড পলাশ কুন্ডু, কমরেড প্রতীক রায়, কমরেড আকমল হোসেন , কমরেড আব্দুল কুদ্দুস সুমন, কমরেড স্বপন, কমরেড সুকুমার কুন্ডু, কমরেড কংকন পাঠক, কমরেড সঞ্জীত রাজবংশী, কমরেড সুনিল বিশ্বাস । এর সাথে আরো দু’জন সদস্য জেলা কমিটিতে কোআপ করা হবে।

সভা শেষে শপথ বাক্য পাঠ করান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিট ব্যুরো সদস্য ও যশোর সাবেক জেলা সভাপতি কমরেড ইকবাল কবির জাহিদ।