গোপালগঞ্জে বশেমুরবিপ্রবির ভর্তি ফর্মে আয় ১২ কোটি টাকা!

21

নড়াইল কণ্ঠ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষা বর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশ নিতে সকল ইউনিটে মোট ১ লক্ষ ৩১ হাজার ১১২ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতিটি ভর্তি ফর্মের মূল্য ৯০০ টাকা। এতে ভর্তি ফর্ম বিক্রি করে বিশ্ববিদ্যালয়টির আয় হয়েছে প্রায় ১১ কোটি ৮০ লক্ষ ৮’শ টাকা। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।
আবেদনকারীদের মধ্যে, এ ইউনিটে ২২ হাজার ৩শ’ ৩১ জন, বি ইউনিটে ১২ হাজার ৯শ’ ৯৯ জন, সি ইউনিটে ২১ হাজার ১১৫ জন, ডি ইউনিটে ১৪ হাজার ৯শ’ ৭৭ জন, ই ইউনিটে ২৫ হাজার ৫শ’ ৫৪ জন, এফ ইউনিটে ১১ হাজার ৩শ’ ৩২ জন, জি ইউনিটে ১২ হাজার ৬শ’ ৪২ জন, এইচ ইউনিটে ৯ হাজার ২শ’ ৯৩ জন এবং আই ইউনিটে ৮শ’ ৬৯ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে।
এবারের ভর্তি পরীক্ষায় নয়টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৭শ’ ৪৫ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হবে। প্রতিটি আসনের বিপরীতে প্রায় ৪৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দিতা করবে।
প্রসঙ্গত, আগামী ১ নভেম্বর এফ এবং জি, ২ নভেম্বর ডি এবং ই, ৮ নভেম্বর সি এবং এইচ, ৯ নভেম্বর এ, বি এবং আই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।