সুরাইয়া মেডিকেল ভর্তি পরীক্ষায় ৫৮তম হয়ে ঢামেক’এ ভর্তির সুযোগ পেলো

58

নড়াইল কণ্ঠ : ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় ৫৮তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কৃতি শিক্ষার্থী সুরাইয়া ইসলাম। গত (১৫ অক্টোবর) মঙ্গলবার ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফল হতে এ তথ্য জানা যায়। গত (১১ অক্টোবর) শুক্রবার সারা’দেশে এক’যোগে মেডিকেল ভর্তি পরীক্ষা অনু’ষ্ঠিত হয়।

এদিকে পারিবারিক ও শিক্ষা প্রতিষ্ঠান সূত্রে জানাগেছে, এ বছর সুরাইয়া ইসলাম নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের বিজ্ঞান বিভাগ হতে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে তার কেন্দ্রের সর্বোচ্চ নম্বরসহ গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। সে এর আগে ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় এবং নড়াইল জেলায় ৩য় ও যশোর বোর্ডে ৯ম স্থান অধিকার করে।

এছাড়াও সে ২০১৫ সালে জেএসসি ও ২০১২ সালে পিএসসি পরী’ক্ষার অংশ নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। উভয় সে পরীক্ষাতেই নড়াইল জেলায় ১ম স্থান অর্জন করে।

সফলতার বিষয়ে সুরাইয়া ইসলাম জানায়,“আমার এই সফলতার জন্য মহান আল্লাহর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই অর্জন আমার পিতামাতা ও শিক্ষ’কমণ্ডলীর উদ্দেশ্যে উৎসর্গ করছি। আমি ভবিষ্যতে ভালো চিকিৎসক হয়ে নিজেকে আর্তমানবতার সেবায় নিয়োজিত করতে চাই।”

উল্লেখ্য যে, সুরাইয়ার বাবা মাওলানা মোঃ সিরাজুল ইসলাম নড়াইলের বিবিএস দাখিল মাদরাসার সুপার ও নড়াইল পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ডের ম্যারেজ রেজিস্ট্রার। তারা মাতা মনিরা পারভীন নড়াইলের শাহাবাদ মাজিদিয়া মহিলা মাদরাসার শি’ক্ষিকা।

চার ভাইবোনের মধ্য সুরাইয়া দ্বি’তীয়। তার বড়ভাই মোঃ মিনহাজুল ইসলাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অনার্স ২য় বর্ষে অধ্যয়নরত। এছাড়াও তার ছোট একবোন ও একভাই রয়েছে।’