‘নড়াইলের উদ্যোক্তার খোঁজে’ সাক্ষাৎকার শুরু ২৪ অক্টোবর

5

নড়াইল কণ্ঠ : নড়াইলের তরুণদের বেকারত্ব নিরসনের লক্ষ্যে ‘নড়াইলের উদ্যোক্তার খোঁজে’ শিরোনামে শুরু হওয়া কর্মসূচি এ মাসের শেষ সপ্তাহ হতে শুরু হতে যাচ্ছে আগ্রহী উদ্যোক্তাদের সাক্ষাৎকার। ইতিমধ্যে প্রাথমিক বাছাইকৃত অংশগ্রহণকারীদের নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে মোবাইল ফোনে জানানো হচ্ছে। এছাড়া অংশগ্রহণকারীদের অবগতির জন্য নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেইজে একটি অবহিতকরণ নোটিশ প্রকাশ করা হয়েছে। বিষয়টি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম নিশ্চিত করেছেন।
নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেইজে থেকে জানাগেছে, এ কার্যক্রমের যারা বিভিন্ন ধারনা বা আইডিয়া অনলাইন, অফলাইনে জমা দিয়েছিলেন তাদের আইডিয়া বা ধারনা উপস্থাপনের জন্য নড়াইল পৌরসভার মহিষখোলাস্থ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হেলথ কেয়ার সেন্টার শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিস হাসপাতালে (২য় তলা) নি¤œবর্ণিত সময় সূচি অনুযায়ি উপস্থিত হয়ে আপনার আইডিয়া মাল্টিমিডয়ার মাধ্যমে উপস্থাপনের জন্য অনুরোধ করা হয়েছে।
এখানে উল্লেখ্য করা হয়, যে সকল উদ্যোক্তা কৃষি খামার বিষয়ে আবেদন করেছেন তারা আগামি ২৪ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার সকাল ১০টায়, আগামি ২৬/১০/২০১৯ সকাল ১০টায় সমন্বিত কৃষি খামার বিষয়ে যারা আবেদন জমা করেছেন, আইটি বিষয়ে আবেদন জমা দিয়েছেন তারা আগামি ২৭/১০/২০১৯ সকাল ১০টায়, কুঠির শিল্প ও বিবিধ বিষয়ে আবেদন জমা দিয়েছেন তারা আগামি ২৮/১০/২০১৯ সকাল ১০টায় নড়াইল পৌরসভার মহিষখোলাস্থ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হেলথ কেয়ার সেন্টার শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিস হাসপাতালে (২য় তলা) উপস্থিত হয়ে মাল্টিমিডয়ার মাধ্যমে উপস্থাপনের জন্য অনুরোধ করা হয়েছে।
ফাউন্ডেশন সূত্রে আরো জানাগেছে, নড়াইলের তরুণদের বেকারত্ব নিরসনের লক্ষ্যে ‘নড়াইলের উদ্যোক্তার খোঁজে’ কার্যক্রমটি এ বছরের ১১ জুন জেলা প্রশাসকের সভাকক্ষে এক প্রেসব্রিফিং এর মাধ্যমে শুরু হয়েছিলো। তার ধরাবাহিকতায় নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়ার আগ্রহী তরুণ-তরুণিরা অনলাইন ও অফলাইনে বিভিন্ন বিষয়ের উপর ৩৮০টি আবেদন পড়ে। এর মধ্য থেকে ২৮৫ জন উদ্যোক্তাদের আবেদন প্রাথমিক বাছাইয়ে তালিকাভুক্ত করা হয়। এ ২৮৫ জন উদ্যোক্তাদের আবেদনকারীদের ৪টি ব্যাচে স্ব স্ব আইডিয়া উপস্থাপনের জন্য আহবান করা হয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে ঢাকার একটি সেচ্ছাসেবী সংস্থা সাহিন’স হেল্পলাইন এসব উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করবে এবং তাদের বিভিন্ন ধরনের সহযোগিতা করা হবে।