নড়াইলের দর্শনীয় স্থান চিত্রা রিসোর্ট এন্ড ‘দ্য গ্রাউন্ডস ক্যাফে’

18

নড়াইল কণ্ঠ : চিত্রা, নবগঙ্গা বিধৌত মধুমতিসহ অসংখ্য খাল, বিল, প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা ৯৯০.২০৩ বর্গকিলোমিটার বেষ্টিত নড়াইল জেলা। এই নড়াইলে গড়ে উঠেছে ভ্রমণ পিপাসু মানুষের জন্য চমৎকার দর্শনীয় এক স্থান ‘চিত্রা রিসোর্ট’। যে চিত্রা রিসোর্টের পথচলা শুরু হয়েছিল সকল শ্রেণিপেশার মানুষের হৃদয়ের মনিকোঠায় স্থান করে নেয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্ত্তজার বিবাহোত্তর সংবর্ধনার মধ্যদিয়ে। চিত্রানদীর পাড় ঘেঁষে গড়ে ওঠা এ রিসোর্টে অবকাশ যাপনের জন্য রয়েছে ছায়া-সুনিবিড় আকর্ষণীয় এক মনোরম পরিবেশ। ঢাকার জনপ্রিয় রেস্টুরেন্ট ‘দ্য গ্রাউন্ডস ক্যাফে’ এখন এই চিত্রা রিসোর্টে।

এখানে দর্শনীয় হিসেবে রয়েছে, মাশরাফি বিন মোর্ত্তজার বিবাহোত্তর সংবর্ধনা স্থান, নড়াইলের গুণীজনদের ট্যারাকোটা খচিত ছবিসহ সংক্ষিপ্ত জীবনী। বিনোদনের জন্য রয়েছে, চিত্রানদীতে নৌকা ও স্পিডবোট ভ্রমণ, শিশুদের জন্য নানারকম খেলার ব্যবস্থা, লংটেনিস কোট, দাবা আরো অনেক কিছু। থাকার জন্য রয়েছে আবাসিক ব্যবস্থা এসি, নন এসি। মিটিং, সেমিনার করার জন্য হলরুম। বন্ধুদের নিয়ে একান্তে আড্ডা দেওয়ার জন্য মনোরম পরিবেশ।

প্রাকৃতিক পরিবেশ, নিশ্চিত নিরাপত্তা, নামাজ পড়ার স্থানসহ অবকাশ যাপনের আকর্ষণীয় এক স্থান ‘চিত্রা রিসোর্ট। আপনার পরিবার পরিজন নিয়ে, উপভোগ করতে চিত্রা রিসোর্টের সকল আয়োজন। প্রতিদিন এখানে সব বয়সী মানুষ ঘুরে যান, সময় কাটান।

চিত্রা রিসোর্টে কিভাবে আসবেন:
চিত্রা রিসোর্টে আসার সবচেয়ে সহজ উপায় হলো ঢাকা থেকে যে কোন পরিবহণে চড়ে নড়াইল শহরের শেখ রাসেল সেতুর পূর্ব মাথায় নামবেন। এখানে নেমে যে কোন ইজিবাইক চড়ে সীমাখালি-কমলাপুর সড়ক দিয়ে ৫ মিনিটের মধ্যে আপনি পৌছিয়ে যাবেন চিত্রানদীর পাড়ঘেঁষা চিত্রা রিসোর্টে। এখানে চিত্রা রিসোর্ট এন্ড ‘দ্য গ্রাউন্ডস ক্যাফে’ আপনার পছন্দসই খাবার খেতে পারবেন।

সময় করে আপনি ও আপনার পরিবারের সকলকে নিয়ে ঘুরে আসতে পারেন মাশরাফি’র ওয়েডিং রিসিপশন প্লেস চিত্রা রিসোর্ট এন্ড ‘দ্য গ্রাউন্ডস ক্যাফে’।

বিস্তারিত জানতে নিচের ভিডিওটিতে ক্লিক করুন: