সাতক্ষীরায় পুষ্টি বিষয়ক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

22

নড়াইল কণ্ঠ : জেলা পর্যায়ে সরকারী ও বেসরকারী স্বাস্থ্য ও পুষ্টি কর্মকর্তাদের সাথে খাদ্য নিরাপত্তা ও পুষ্টি বিষয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ম্যাক্স নিউট্রিওয়াশ প্রজেক্টের অর্থায়নে ও এস.কে.এস ফাউন্ডেশনের আয়োজনে বেলা ১১ টায় সাতক্ষীরা সদর হাসপাতাল কনফারেন্স রুমে উক্ত গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।
গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ম্যাক্স নিউট্রিওয়াশের খুলনা বিভাগীয় ম্যানেজার বাবুল শেখ, এস.কে.এস ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার দরুল হুদা মন্ডল, বেবিওয়াশ হেলথ প্রোমোটর অফিসার জোছনা খাতুন, ফিল্ড ম্যানেজার সাইফুল ইসলামসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
গোলটেবিল বৈঠক থেকে জানানো হয়, নেদারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ম্যাক্স ফাউন্ডেশন বাংলাদেশের ৮ টি জেলায় খাদ্য নিরাপত্তা ও উন্নত পুষ্টি নিশ্চিতকরন, সবার জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিকরণ, নারী পুরুষের সমতা ও নারীর ক্ষমতায়ন এবং সবার জন্য নিরাপদ পানি ও স্যানিটেশন নিশ্চিতকরণের লক্ষ্যে ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছে। এর মধ্যে সাতক্ষীরা জেলার ৩ টি উপজেলায় এস.কে.এস ফাউন্ডেশনের মাধ্যমে তারা এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
এ সময় সকল বেসরকারী উন্নয়ন সংস্থা একমত পোষণ করে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।