নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

20

নড়াইল কণ্ঠ : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার নিজ হাতে গড়া প্রতিষ্ঠান নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
বুধবার (০৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় এ উপলক্ষে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ষ্টেডিয়ামে কেক কাটা অনুষ্ঠানের মধ্যদিয়ে শুভ সূচনা করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। এরপর মাঠে বেলুন উড়িয়ে বিকাল ৪টায় এক প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করা হয়। এ প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণ করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন একাডেমী ও খুলনা জেলা একাদশ। খেলাটি গোল শূন্য ড্র হয়।
জানাগেছে, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রীতি ফুটবল ম্যাচটি দেশ ও দেশের বাইরের মানুষের জন্য নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়। পুরা অনুষ্ঠানটি ঢাকা থেকে মাশরাফী বিন মোর্ত্তজা ফেসবুক লাইভে উপভোগ করেন।
সমগ্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলু, কোষ্যাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, কামরুল আলমসহ ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, ২০১৭ সালের ০৪ সেপ্টেম্বর এইদিনে ‘রান ফর নড়াইল’ থীম নিয়ে যাত্রা শুরু করেছিল ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। মূলত: এদিনে “নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান” এই স্লোগানকে সামনে নিয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়। ফাউন্ডেশনের চেয়ারমান মাশরাফী বিন মোর্ত্তজার পরামর্শে সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তার সহযোদ্ধাদের নিয়ে এ দুটি বছর সফলভাবে পথ অতিক্রম করে ৩য় বছরে পা রাখলো।
ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে এলাকার সাধারণ মানুষের জন্য বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান, উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি, তৃণমূল পর্যায় হতে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলোয়াড় খুঁজে এনে তাদের প্রশিক্ষণ, পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে ডাস্টবিন স্থাপন, সোলার লাইট বিতরণ, সিসি ক্যামেরা স্থাপন, প্রান্তিক কৃষকের মাঝে বীজ বিতরণ, বেকারত্ব নিরসনে উদ্যোগ গ্রহণসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে।
এদিকে লোহাগড়ায় এ উপলক্ষে কেক কাটা ও বিনামূল্যে চিকিৎসা সেবার মাধ্যমে ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

Posted by NarailExpress on Wednesday, September 4, 2019