নড়াইলে বিদ্যুতের নতুন সংযোগ পেলো ২৪৫টি পরিবার

39

নড়াইল কণ্ঠ : দীর্ঘদিনের প্রতীক্ষার পর আলোকিত হলো নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের হলদাহ গ্রামের ২৪৫টি পরিবার। শুক্রবার (২৩ আগস্ট) থেকে ওই সকল পরিবার পেয়েছেন বিদ্যুতের নতুন সংযোগ। এদিন দুপুর ১২টার দিকে আলো জ¦ালিয়ে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও লোহগড়ার উপজেলা আওয়ামলীগের সভাপতি শিকদার আবদুল হান্নান রুনু।
উদ্বোধনী অনুষ্ঠানে নলদী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ পাখির সভাপতিত্বে বক্তৃতা করেন যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লোহাগড়ার পরিচালক সহকারি অধ্যাপক সাংবাদিক আবু আবদুল্লাহ, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লোহাগড়ার এজিএম মো: গোলাম রব্বানী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।
এ সময় যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লোহাগড়ার কর্মকর্তাগণ, রাজনৈতিক নেতাকর্মী, সুশীল সমাজের প্রতিনিধিসহ গ্রামবাসী উপস্থিত ছিলেন।
এদিকে বিদ্যুৎ সংযোগ পেয়ে খুশি এই গ্রামের মানুষ। কলেজ ছাত্রী রুমানা জানান, আধুনিকতার এই যুগে রাতে হারিকেন জ¦ালিয়ে পড়াশোনা করতে হতো। এখন থেকে বিদ্যুতের আলোয় পড়াশোনা করা যাবে।
হলদাহ গ্রামের কৃষক সাইফুর রহমান বলেন, এতোদিন বিদ্যুৎ না থাকায় টিভিতে দেশ-বিদেশের খবর জানতে পারতাম না। মোবাইল ফোন চার্জ দিতে হতো অন্য গ্রামে গিয়ে।প্রচন্ড গরমে ফ্যান চালানোর সুযোগ ছিল না। ফ্রিজ ব্যবহার করতে পারতাম না। এখন থেকে আমরা আধুনিক সুযোগ-সুবিধা ভোগ করতে পারবো।
এই গ্রামের ব্যাংক কর্মকর্তা সেকেন্দার আলী বলেন, ‘ আমরা গ্রামবাসী ভীষণ খুশি। আমাদের চারপাশ জুড়ে ইছামতি বিল। গ্রামটি দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। আমাদের গ্রামের একমাত্র রাস্তাটি পাকা হচ্ছে। বিদ্যুৎ সংযোগ হলো। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত গ্রামকে শহরে পরিণত করার যে উদ্যোগ। আমি মনি করি হলদা গ্রাম এখন থেকে শহরে পরিণত হলো।’
জানাগেছে, ৮১ লক্ষ টাকা ব্যয়ে এই গ্রামে সাড়ে চার কিলোমিটার এলাকায় জুড়ে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।