নড়াইলে শিক্ষকদের বদলী ঠেকাতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও

142

নড়াইল কণ্ঠ : কোচিং নিয়ে স্কুল প্রাঙ্গনে শিক্ষকদের মধ্যে মারামারির ঘটনায় অভিযুক্ত নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তিন শিক্ষককে শাস্তিমূলক বদলী করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এদিকে বদলী ঠেকাতে বিদালয়ের কিছু ছাত্রী বুধবার বেলা ১০ টার দিকে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বদলী বন্ধের দাবি করে। অভিযোগ রয়েছে, অভিযুক্ত ওই শিক্ষকরা তাদের কোচিং এর ছাত্রীদের নিয়ে ঘেরাও কর্মসূচি পালন করান।

অভিযুক্তরা হলেন সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ ফিরোজ কিবরিয়াকে বান্দরবনের লামা সরকারি বিদ্যালয়ে, সহকারী শিক্ষক (জীব বিজ্ঞান) সদানন্দ বিশ্বাসকে রাঙ্গামাটির রাজস্থলী তাইতংপাড়া সরকারি উচ্চ বিদ্যালয় ও সহকারী শিক্ষক(গণিত) শিশির কুমার চন্দকে খাগড়াছড়ির দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ে বদলী করা হয়েছে। এই তিনি শিক্ষককে বুধবার (১৭ ফেব্রুয়ারি) নিজ নিজ কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় অপরাহ্ন থেকে অবমুক্তি হয়ে যাবেন বলে উল্লেখ করা হয়েছে। গত ১৫ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের আদেশে সহকারী পরিচালক (মাধ্যমিক-১) সাখাওয়াত হোসেন বিশ্বাস স্বাক্ষরিত একপত্রে এই আদেশ দেয়া হয়।