ঝিনাইদহে স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ ২জনের যাবজ্জীবন

0
17

নড়াইল কণ্ঠ : ঝিনাইদহের মহেশপুরের গ্রামে স্ত্রী হত্যা মামলায় স্বামীসহ দু’জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার (১৯ আগস্ট) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক এমজি আযম এ রায় দেন। সেই সাথে প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছরের কারাদন্ড প্রদান করা হয়।
মামলার বিবরণে জানা যায়, মহেশপুর উপজেলার কেশবপুর গ্রামের মনোয়ারা বেগমের সাথে একই উপজেলার কানাইডাঙ্গা গ্রামের উজ্জল হোসেনের বিয়ে হয়। বিয়ের পর স্বামীর বাড়ির লোকজন যৌতুকের জন্য তাকে নির্যাতন করতো। এ ব্যাপারে মেয়েপক্ষ স্বামী ও শ্বশুড়বাড়ীর লোকজনের বিরুদ্ধে দু’টি মামলাও করে।
পরবর্তীতে, ২০০১ সালের ২৯ জুন উজ্জল হোসেন তার বাড়ীতে এসে মনোয়ারা খাতুনকে ডেকে নিয়ে গিয়ে হত্যা করে লাশ গুম করে রাখে। পরে ১ জুলাই চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বলাতলা খাল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ৬ জুলাই নিহতের পিতা শহিদুল ইসলাম বাদী হয়ে মহেশপুর থানায় ৮ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ তদন্তশেষে ২০০২ সালের ১৫ ফেব্রুয়ারি ৫জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আদালত স্বামী উজ্জল হোসেন ও প্রতিবেশী শুকুর আলীকে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেন। এ মামলায় অন্যদের খালাস দেয়া হয়েছে বলে আদালত সূত্রে জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here