বিসিবি’র কাছে দু’মাস সময় চেয়েছেন মাশরাফী!

0
57

নড়াইল কণ্ঠ ডেস্ক : হাঁকডাক ডেকে শনিবার সংবাদ সম্মেলন ডেকেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সামনে ছিল দুটি ইস্যু এক – টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা করা এবং দুই- মাশরাফি বিন মুর্তজার অবসরের চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া। প্রথমটি আলোর মুখ দেখেছে। লাল-সবুজ জার্সিধারীদের নতুন কোচ হয়েছেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো।
জানাগেছে, স্বাগতিক বাংলাদেশের সঙ্গে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরে। ওই সিরিজ শেষে জিম্বাবুয়ের সঙ্গে একটি ওয়ানডে আয়োজনের পরিকল্পনা ছিল বিসিবির। লক্ষ্য একটাই মাশরাফিকে বিদায়ী ম্যাচ খেলার সুযোগ করে দেওয়া। কিন্তু শনিবার মাশরাফির সঙ্গে আলোচনা করে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ বোর্ডের কাছে দুই মাস সময় চেয়েছেন বাংলাদেশের সফলতম অধিনায়ক।
অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা শনিবার (১৭ আগস্ট) দুপুরে মিরপুরে আসেন। বোর্ড প্রধানের সঙ্গে কিছুক্ষণ আলাপ করেই ত্যাগ করেন বিসিবি। সেখানে বোর্ড প্রধানের কাছে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি দুই মাস সময় চাইলেও প্রায় বছরখানেক ঘরের মাঠে বাংলাদেশ দলের ওয়ানডে কোনও সিরিজ নেই। আগামী বছরের মে’তে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। অ্যাওয়ে সিরিজ হওয়ায় সেই সিরিজে অবসর নেওয়ার সুযোগ নেই মাশরাফির। তবে আগামী ডিসেম্বরে আইরিশদেরকে ঘরের মাঠে আতিথ্য দেবে বাংলাদেশ। আগে সম্ভব না হলে হোমে হতে যাওয়া এই সিরিজেই বিদায় নিতে হবে মাশরাফিকে!
বিসিবি সভাপতি নাজমুল হাসানের প্রতিশ্রুতি অনুযায়ী দেশের মাটিতে স্মরণীয়ভাবে বিদায় দেওয়া হবে মাশরাফিকে। সেই পরিকল্পনা এখনও অটুট আছে বলে জানালেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। শনিবার মিরপুরে তিনি জানালেন, ‘মাশরাফির কাছে জানতে চেয়েছি, জিম্বাবুয়ের বিপক্ষে একটি ম্যাচ আয়োজন করা যায় কিনা। ও (মাশরাফি) মনে করে যে এত তাড়াতাড়ি অবসরের সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন নেই। যেহেতু আগামী মের আগে আমাদের কোনও ওয়ানডে নেই। সেজন্য এখনই না হলে তার জন্য সুবিধা হয়। দুই মাস পরে হলে সে (মাশরাফি) সিদ্ধান্ত নিতে পারবে। আমরা তার কথায় রাজি হয়েছি।’
২০০৯ সালের পর থেকে সাদা পোশাকে মাঠে নামা হয়নি মাশরাফির। আন্তর্জাতিক টি-টোয়েন্টিকেও বিদায় জানিয়েছেন ২০১৭ সালের এপ্রিলে। ওয়ানডে থেকে অবসর না নিলেও বর্তমানে ক্রিকেট থেকে অনেকটা দূরেই রয়েছেন মাশরাফি। ঢাকায় তেমন একটা থাকছেন না এখন। নড়াইলে নিজের নির্বাচনি এলাকায় রাজনৈতিক কর্মসূচি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here