বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

0
12

নড়াইল কণ্ঠ : নানা কর্মসূচির মধ্যদিয়ে নড়াইলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে।
জাতীয় কর্মসূচির আলোকে জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৮.১৫ মিনিটে পুরাতন বাস টার্মিনাল গোলচত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর সকাল সাড়ে ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ স্টেডিয়াম হতে দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে সর্বসাধারণের স্বর্তস্ফূর্ত অংশগ্রহণে এক বিশাল শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রায় ৩ কিলোমিটার সড়কপথ অতিক্রম করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে জেলা প্রশাসক আনজুমান আরা’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের মাননীয় কমিশনার (তদন্ত) এ, এফ, এম আমিনুল ইসলাম, সম্মনিত অতিথি হিসেবে বক্তব্য দেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ ও জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রমা রানী রায়।
আলোচনা সভা শেষে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে যুব ঋণের চেক বিতরণ করা হয়। এর এগে ১৪ আগস্ট অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়া লোহাগড়া ও কালিয়া থানা আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিনটি পালিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here