মাশরাফী’র ফাউন্ডেশনের উদ্যোগে সাড়ে ৩’শ দু:স্থদের মাঝে কোরবানির মাংশ বিতরণ

96

নড়াইল কণ্ঠ : ‘ঈদের দিনে একটুকরা মাংশ কিনে রান্না করে পরিবারের সদস্যদের মুখে তুলে দেবার মতো সামর্থ নেই এমন অসহায় হতদরিদ্র এবং দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ঈদ উপহার হিসেবে কোরবানির মাংশ বিতরণ করেছে মাশরাফী’র ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’।
মঙ্গলবার (১৩ আগস্ট) দুপরে ইউএসএ ভিত্তিক ‘মুসলিম এইড’ নামক দাতার সংস্থার অর্থায়ণে এবং ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর উদ্যোগে সাড়ে ৩’শ অসহায় পরিবারের মাঝে এ মাংশ বিতরণ করা হয়। নড়াইল সদরে ২১৫ জন এবং লোহাগড়ায় ১৩৫ জনের মাঝে এ মাংশ বিতরণ করা হয়।
উল্লেখ্য, কোরবানির এ উপহার নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার নির্বাচনী এলাকার নড়াইল সদরে ২টি গরু ও লোহাগড়ায় ২টি গরুর মাংশ এসব অসহায় হতদরিদ্র এবং দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে দেড় কেজি করে মাংশ প্রদান করা হয়। উপস্থিত ক্ষেত্রে লোক সংখ্যা বেশি হওয়ায় কোন কোন ক্ষেত্রে পরিমানে কমও দেয়া হয়েছে।
বিতরণের সময় ‘মুসলিম এইড’ দাতার সংস্থার প্রতিনিধি আব্দুল্লাহ আল জাবের, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল আলম, ফাউন্ডেশনের ট্রেজারার মীর্জা নজরুল ইসলাম, মাংশ বিতরণের দায়িত্বপ্রাপ্ত ফাউন্ডেশনের নির্বাহী সদস্য তানজির, এ এফ এম আমিরুল ইসলাম লিটু, মো: জিল্লুর রহমান রমি, মোত্তাসিন বিল্লাহ সৃজন, হুসাইন আহম্মেদ সোহান, রাব্বী, খোন্দকার শায়েদ আলী শান্তসহ ফাউন্ডেশনের অন্যান্য সহকর্মীবৃন্দ, নড়াইল কণ্ঠ পত্রিকার সম্পাদক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, রাসেল বিল্লাহ, ‘চলো পাল্টাই’ সামাজিক সংগঠনের জাকারিয়া ও তার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
ঈদ উৎসব বঞ্চিত অসহায় মানুষ মাশরাফী’র দেয়া কোরবানির মাংশ পেয়ে খুশি। কোরবানি ঈদ এলে এসব মানুষ একটুকরা মাংশ পাবার আশায় দল বেধে বাড়ি বাড়ি ঘুরে বেড়ায়। অনেকের ভাগ্যে জোঠে আবার অনেকের জোঠে না। এসব মানুষের কথা চিন্তা করে আমেরিকাভিত্তিক ‘মুসলিম এইড’ নামক সংস্থাটি মাশরাফী বিন মোর্ত্তজার অনুরোধে নড়াইলে ঈদ উৎসব বঞ্চিত মানুষের জন্য এ ব্যবস্থা করে দেয়া হয়েছে। এবার থেকে প্রতি বছরই এই সংস্থাটি অসহায় মানুষের পাশে থাকবে বলে সংস্থাটির প্রতিনিধি প্রত্যাশা ব্যক্ত করে এ সব কথা বলেন।