নড়াইল জেলায় একযোগে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

79

নড়াইল কণ্ঠ : ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুন্থ থাকি’ এই শ্লোগানকে সামনে রেখে সমগ্র নড়াইল জেলায় একযোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার (০৬ আগস্ট) সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আন্জুমান আরা. পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সিভিল সার্জন ডা.আসাদ-উজ-জামান মুন্সী, জেলা পরিষদের চেয়াম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, কাউন্সিলর কাজী জহিরুল হক, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা.আব্দুস শাকুর প্রমুখ।

উল্লেখ্য, এডিস নামক মশা যাতে ডিম পেড়ে লার্ভা জম্মাতে না পারে সে লক্ষ্যে সমগ্র নড়াইল জেলায় একযোগে সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস চত্বর, বসতবাড়ির আঙিনা ও আশপাশের ঝোপঝাড়, রাস্তার দুইপাশের ঝোপঝাড়, বদ্ধ জলাশয়, ড্রেন ও হাট-বাজার প্রভৃতি স্থানে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।
এ সময় জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মানুষ স্বত:স্ফূর্তভাবে অংশ নেয়। জেলাব্যাপী এ অভিযান পরিচালিত হয় বিকাল ৩টা পর্যন্ত।