ঝিনাইদহে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষে ৫০ আহত ৩০

0
11

নড়াইল কণ্ঠ : ঝিনাইদহের শৈলকুপা উপজেলার পাইকপাড়া গ্রামে আওয়ামীলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র কওে সংঘর্ষে ১০ মহিলাসহ উভয়পক্ষের অন্তত ৫০জন আহত হয়েছেন। এসময় প্রায় ৩০টি বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। রবিবার সকালে উপজেলার মনোহরপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত অবস্থায় ৬জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকিদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা ইউনিয়ন পরিষদ সদস্য ইসরাইল হোসেন ও একই দলের গ্রাম্য মাতব্বর মতিয়ার রহমানের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে শনিবার তিনব্যক্তির ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটলে রোববার সকালে উভয়পক্ষ ঢাল, ফালা, বলল্লম,সড়কিও ।অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ১০ নারী ও বৃদ্ধসহ উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হন। খবর পেয়ে জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গ্রামবাসি সুত্রে জানা গেছে, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার মোশাররফ হোসেন সোনা এবং সাধারণ সম্পাদক ও মনোহরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফা আরিফ রেজা মন্নুর কর্মী-সমর্থকদের মধ্যে উপজেলা নির্বাচনের পর থেকেই বিরোধ চলে আসছে। তারই জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here