‘চলো পাল্টাই’র উদ্যোগে নড়াইলে বির্তক প্রতিযোগিতা

0
92

নড়াইল কণ্ঠ : মাধ্যমিক পর্যায় নড়াইলে স্কুল বির্তক ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) সকাল ১১টায় ‘চলো পাল্টাই’ নামের একটি সামাজিক সংগঠনের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের মুখপাত্র জাকারিয়া খান, বিচারক প্রভাষক প্রশান্ত বিশ্বাস, বিচারক আইসিটি প্রকৌশলী জাকারিয়া বুলবুল, সহকারী শিক্ষক শক্তিপদ বিশ্বাস এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মুন্সি আরিফুজ্জামান কমল।
এ প্রতিযোগিতায় নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং রানাআপ চালিতাতলা সম্মিলনি মাধ্যমিক বিদ্যালয়।
প্রতিযোগিতায় অন্যান্য বিদ্যালয়ের মধ্যে ছিল নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়, মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয়, তুলারামপুর মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়।

এ বির্তক প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদরের সার্কেল) শেখ ইমরান, রাসেল বিল্লাহ ও তরুণ প্রকৌশলী আরিফুজ্জামান কমল (কুয়েট)। চ্যাম্পিয়ন এবং রানাআপদের মাঝে পুরস্কার তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদরের সার্কেল) শেখ ইমরান।
শ্রেষ্ঠ বিতার্কিক হয়েছেন নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের অভিক চক্রবর্ত্তী। চ্যাম্পিয়ন দলের অন্য দু’বিতার্কিক হলেন সুবর্ণ শামীম এবং মুস্তাহিত মোর্কারমি। বিতর্ক প্রতিযোগিতায় জেলার ৬টি মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করেন।
বিতর্কের বিষয় ছিল আইনের সঠিক প্রয়োগই পারে সড়ক দূর্ঘটনা রোধ করতে, আইনের দূর্বলতার কারণে ধর্ষণ বাড়ছে এবং মাদক নিয়ন্ত্রনে আইনের কঠোরতাই মূখ্য নয়, জনসচেতনতাও জরুরি। বিতার্কিকরা সুন্দরভাবে তাদের যুক্তি তুলে ধরেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here