নড়াইলে আদীবাসী, হরিজন, ঋষি ও নৃগোষ্টি সম্প্রদায়ের সম্মেলন প্রস্তুতি সভা

0
37

নড়াইল কণ্ঠ : ‘নড়াইল জেলা আদীবাসী, হরিজন, ঋষি ও নৃগোষ্টি সম্প্রদায় সংগ্রাম পরিষদ’ সম্মেলন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। অশোক কর্মকরকে আহবায়ক করে ৯ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। গত শুক্রবার (১৯ জুলাই) বিকাল সাড়ে ৪টায় আইনজীবী নজরুল ইসলামের চেম্বরে অশোক কর্মকারে সভাপতিত্বে সভায় এ কমিটি গীটত হয়।
কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহবায়ক প্রল্লাদ দাস, যুগ্ম আহবায়ক শ্যামল, যুগ্ম আহবায়ক নদের চাঁদ সরদার, সদস্য কার্তিক সরদার, বিশ্বজিত, সাধন কর্মকর, প্রদীপ বিশ্বাস, লক্ষণ দাস।
জানাগেছে, সম্মেলন বাস্তবায়ন করার জন্য এ কমিটি আগামি আগস্ট মাসের ৩ তারিখ শনিবার জেলা শিল্পকলা চত্বরে সভা আহবান করেছে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আইনজীবী নজরুল ইসলাম, সাংবাদিক সাথী তালুকদারসহ লোহাগড়া, নড়াইল ও কালিয়ার আদীবাসি, হরিজন, ঋষি সম্প্রদায় নৃগোষ্টির প্রতিনিধিবৃন্দ।
জানাগেছে, নড়াইলের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় আদীবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবিণ সরেণসহ কেন্দ্রীয় পর্যায়ের অন্যান্য নেতৃবৃন্দ।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক অশোক কর্মকর বলেন, আদীবাসী, হরিজন, ঋষি ও নৃগোষ্টি সম্প্রদায়ের মানুষের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি সামাজিক বৈষম্য দুরীকরণের মধ্যদিয়ে মানুষ হিসেবে আমাদের সম্প্রদায়ের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। এ সকল তাগিদ থেকেই আমাদের এ ধরনের একটি জোটগঠন করতে যাচ্ছি। আমরা যা করতে পারিনি তা আমাদের আগামি প্রজন্মের মধ্যে সেই চেতনা সৃষ্টি করে এগিয়ে যাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here