বিশ্ব জনসংখ্যা দিবস নড়াইলে পালিত

0
22

নড়াইল কণ্ঠ : “জনসংখ্যা ও উন্নয়নে আন্তজার্তিক সম্মেলনের ২৫ বছর : প্রতিশ্রতির দ্রুত বাস্তবায়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১১ জুলাই) দিবসটি পালন উপলক্ষে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা, সনদ পত্র বিতরণ ও বিশেষ সেবা দান অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ৯টায় প্রশাসকের কার্যালয় থেকে দিবসটি উপলক্ষে একটি র‌্যািল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা বিভাগ নড়াইলের উপ-পরিচালক মোঃ শামসুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, নারীনেত্রী আঞ্জুমান আরা প্রমুখ।
আলোচনা সভা সভা শেষে সদর উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানকে পুরষ্কৃত ও সম্মাননা প্রদান করা হয়।
এদের মধ্যে সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক হবখালী ইউনিয়নের মোঃ মিলন মিয়া, শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (সিবিডি) হিসেবে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (সিবিডি), নড়াইল, ও শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (ক্লিনিক) আরএইচ স্টেপ, নড়াইল সদর কে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।
এছাড়া জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী মাইজপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডেও সেলিনা পারভীন, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা আউড়িয়া ইউনিয়ন স্ব্স্থ্যা ও পরিবার কল্যাণ কেন্দ্রের রাবেয়া খানম, শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মাইজপাড় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মোঃ আলাউদ্দিন, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক নলদী ইউনিয়নের বিশ^নাথ দাশ, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আউড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ ইউনিয়ন ৪নং আউড়িয়া ইউনিয়ন পরিষদ, শ্রেষ্ঠ উপজেলা পরিষদ হিসেবে নড়াইল সদর উপজেলা পরিষদ, শ্রেষ্ঠ বেসরকী স্বেচ্ছাসেবী সংস্থা (সিবিডি) লোহাগড়ার জাতীয় তরুন সংঘ (আদ্বীন) ও শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (ক্লিনিক) লোহাগড়ার বিডাব্লিউ এইচসি কে সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়।
সভায় সরকারি কর্মকর্তা-কর্মচারি, এনজিও প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here