নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন উদ্যোক্তার খোঁজে কালিয়া

0
79

নড়াইল কণ্ঠ : ‘তোমার উদ্যোগ, তোমার উদ্ভাবন করবে নড়াইলের বেকারত্ব নিরসন’ এ শ্লোগানকে সামনে নিয়ে তরুণ উদ্যোক্তা খোঁজ করে উপযুক্ত প্রশিক্ষণ প্রদান ও সার্বিক সহযোগিতা করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন উপজেলা পর্যায় কালিয়াতে এক্টিভেশন সভা করেছে। রবিবার (০৭ জুলাই) সকাল সাড়ে ১০টায় কালিয়া উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদার সভাপতিত্বে এ এক্টিভেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় কালিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৭০জন অংশ নেয়।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিনিধি কাজী হাফিজুর রহমান, নড়াইল ভরেন্টিয়ার্স এর সহসভাপতিমো. শফিকুল ইসলাম, আইসিটি বিষয়ক সম্পাদক মোছাব্বির হোসেন মোরাদ, দপ্তর সম্পাদক আব্দুস সোহবান, সদস্য ফারজিন আহম্মেদ, কালিয়া উপজেলা ব্লাড ব্যাংকের সভাপতি মো. রাব্বানী এবং সাধারণ সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম।

এ লক্ষ্যে আগামি ১০ জুলাই মধ্যে অনলাইনে/অফলাইনে (www.reg.narailexpress.org) তরুণ উদ্যোক্তাদের রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশনের পর প্রাথমিক পর্যায়ে ৩০টি দল/উদ্যোক্তাদের নিয়ে এ মাসের মধ্যে “গ্রুমিং সেশন ” অনুষ্ঠিত হবে। এরপর এ ৩০ জন থেকে বাছাই করে ১৫জন বা ১৫টি আইডিয়া /উদ্যেক্তা চুড়ান্ত করা হবে।

চুড়ান্ত বাছাইকৃত ১৫টি দল বা উদ্যেক্তাকে এ মাসেই নড়াইল জেলা শিল্পকলা একাডেমিতে সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে সংগঠনের সভাপতি ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা সনদ প্রদান করবেন।

এ উদ্যোগ বাস্তবায়নে ঢাকাস্থ সেচ্ছাসেবী সংস্থা সাহিন’স হেল্পলাইন সরাসরি বাছাইকৃত ১৫টি দল বা উদ্যেক্তাকে প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করবে এবং তাদের বিভিন্ন ধরনের সহযোগিতা ও যোগাযোগ সৃষ্টি করবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাথে সার্বিক সহযোগিতা করবে নড়াইলের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘নড়াইল ভলান্টিয়ার্স’। বেকার সমস্যা সমাধানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের এ প্রয়াস অব্যাহত থাকবে বলে ফাউন্ডেশনের কর্মকর্তারা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here