নদী ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থার প্রতিশ্রুতি প্রতিমন্ত্রীর

41

নড়াইল কণ্ঠ ডেস্ক : ‘নদী ভাঙ্গনরোধে শীগগিরই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। শুক্রবার (৫ জুলাই) সকালে বরিশালের মুলাদী উপজেলার নাতিরহাট, সাহেবেরচর, রামারপোল, ঘোষেরচর ও জালালপুর এলাকার আড়িয়ালখাঁ ও জয়ন্তি নদীর ভাঙন পরিদর্শনকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।
পানিসম্পদ প্রতিমন্ত্রী বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাট থেকে স্পিডবোটে ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন শুরু করেন। পরে তিনি স্থানীয় সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুকে সঙ্গে নিয়ে মুলাদীর নাতিরহাট, সাহেবেরচর, রামারপোল, ঘোষেরচর ও জালালপুর এলাকার আড়িয়ালখাঁ ও জয়ন্তি নদীর ভাঙন পরিদর্শন করেন। এ সময় প্রতিমন্ত্রীকে দেখে জড়ো হওয়া মানুষজন তার কাছে ভাঙ্গন প্রতিরোধের দাবি জানান।
মুলাদীর নাজিরপুরে ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন শেষে এক সমাবেশে প্রতিমন্ত্রী ভাঙ্গন প্রতিরোধে সরকারের সদিচ্ছা ও উদ্যোগের কথা তুলে ধরেন।
এর আগে ভাঙ্গনকবলিত প্রতিটি এলাকা পরিদর্শনকালে তিনি ভাঙ্গন প্রতিরোধে জরুরি ভিত্তিতে জিওব্যাগ ফেলে সাময়িক ও দীর্ঘ মেয়াদে স্থায়ী প্রতিরক্ষা বাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণাঞ্চল জোনের প্র্রধান প্রকৌশলী জুলফিকার আলী হায়দারকে নির্দেশ দেন।