নড়াইলে দরিদ্র কৃষকের দু’টি গরু আগুণে পুড়ে মৃত্যু, দগ্ধ আরো দু’টি

108

নড়াইল কণ্ঠ : জেলার লোহাগড়ার মল্লিকপুর ইউনিয়নের মহিষাপাড়া গ্রামে প্রান্তিক কৃষক সাইফুল শেখের গোয়াল ঘরে আগুণ লেগে দু’টি গরু মারা গেছে। বুধবার (৩ জুলাই) ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরো দু’টি গরু আগুণে দগ্ধ হয়ে মৃত্যুর মুখে পতিত হয়েছে। আগুণ নেভানোর আগেই গরুগুলো মারা যায় ও দগ্ধ হয়।

সাইফুল শেখ জানান, গরুগুলো মশার উপদ্রব থেকে রক্ষা পেতে প্রতিদিনের মতো গোয়াল ঘরে মশার কয়েল দেন তিনি। এ থেকে আগুনের সূত্রপাত হয়েছে, নাকি অন্য কারণে আগুন লেগেছে; তা বুঝতে পারছেন না। আগুনে একটি ৯৫ হাজার টাকা মূল্যের ষাঁড় ও ৪৫ হাজার টাকার গাভী মারা গেছে। এছাড়া একটি ৫৫ হাজার টাকার গাভী ও ৪৫ হাজার টাকার ষাঁড় পুড়ে দগ্ধ হয়েছে। পাশাপাশি টিনের গোয়ালঘরটিও পুড়ে গেছে। সবমিলে অন্তত সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হন পরিবারের সদস্য ও প্রতিবেশিরা।

সাইফুল বলেন, আমি অন্যের জমিতে চাষাবাদ করে কোন রকম দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে জীবনযাপন করছি। গরুগুলো মারা ও পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে গেলাম।

প্রতিবেশি সুলতান শেখ জানান, বর্ষাচাষী সাইফুলের গরুগুলো পুড়ে মারা ও দগ্ধ হওয়ায় বড় ক্ষতি হয়ে গেল। তার স্কুল পড়–য়া দু’টি সন্তান রয়েছে। এ অবস্থায় তার সহযোগিতা প্রয়োজন।