নড়াইলে জাল সনদে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন

0
126

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ার মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শিপ্রা রানী বিশ্বাসকে জাল সনদে নিয়োগের প্রতিবাদে ও বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে ওই স্কুলের সামনে এলাকাবাসী এ মানববন্ধন করেন।

এ সময় বক্তব্য রাখেন মঙ্গলহাটার আব্দুল আহাদ মোল্যা, শাহাবুল ঠাকুর, সিকদার রেজাউল ও মল্লিকপুরের মাহবুবুর রহমান।

বিদ্যালয় সূত্রে জানাগেছে, গত ২৮ এপ্রিল মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন শিপ্রা রানী বিশ্বাস। এর আগে লোহাগড়ার লাহুড়িয়া হাজী মোফাজ্জেল স্মরণী মাধ্যমিক বিদ্যাপীঠের হিন্দু ধর্মের সহকারি শিক্ষক ছিলেন তিনি।

উল্লেখ্য, মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়-সহকারি প্রধান শিক্ষক নিয়োগে ইংরেজিতে পারদর্শী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। তাই বেতন-ভাতার সুবিধার্থে শিপ্রা রানী অভিজ্ঞতা সনদ, ছাড়পত্র ও পেশাগত সনদ নিজে তৈরি করে শিক্ষক নিয়োগের আবেদন করেন। এক্ষেত্রে নিয়োগের শর্ত ভঙ্গ করেন তিনি। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী শিপ্রা রানীর নিয়োগ বাতিলের দাবিতে মাঠে নেমে আসে।

এদিকে, অভিযুক্ত শিক্ষক শিপ্রা রানী সাংবাদিকদের কাছে জাল সনদ তৈরির কথা স্বীকার করেছেন। তিনি বলেন, ভুল স্বীকার করে গত মঙ্গলবার জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে লিখিতভাবে ক্ষমা চেয়েছি।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান বলেন, জাল কাগজপত্র দিয়ে বেতন হবে না। প্রকৃত সনদ দেয়ার পর এমপিওভুক্তির জন্য সুপারিশ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here