নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা

0
77

নড়াইল কণ্ঠ : মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

‘‘সুস্বাস্থ্যেই সুবিচার মাদক মুক্তির অঙ্গীকার’’এই শ্লোগানকে ধারণ করে মঙ্গলবার ( ২৫ জুন) বিকালে জেলা শিশু একাডেমীতে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে উভয় প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশগ্রহণ করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুরা তাদের রঙের আচঁড়ে মহান মুক্তিযুদ্ধ, মাদক বিরোধী সমাবেশের দৃশ্য, মাদক প্রতিরোধে সকলের ঐক্যবদ্ধ ভূমিকার দৃশ্য, প্রাকৃতিক দৃশ্য সহ বিভিন্ন দৃশ্য ফুটিয়ে তোলে। এছাড়া কবিতা আবৃত্তির মাধ্যমে অংশগ্রহণকারী শিশুরা মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, মাদককে কুফল নিয়ে কবিতা আবৃত্তি করে।

অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম, পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ওয়ালিউর রহমান, জেলা শিশু একাডেমীর শিক্ষক সৌরভ ব্যানাজী, উত্তম বৈরাগী সহ সাংবাদিক, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নড়াইলের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ জানান, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে ২৬ জুন সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here