গ্রাহকের টাকা আত্মসাৎ মামলায় পত্রিকার সম্পাদকসহ ৪জনের ৩দিনের রিমান্ড

0
52

নড়াইল কণ্ঠ : নড়াইলের কালিয়ায় বহুল আলোচিত ‘চলন্তিকা যুব সোসাইটি’ নামের এনজিও’র গ্রাহকের টাকা আত্মসাৎ মামলায় এক পত্রিকার সম্পাদকসহ ৪ জনের ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত। এ ৪জনই ওই এনজিও’র কর্মকর্তা। এদের রিমান্ড শুরু হবে শুক্রবার (২১ জুন) হতে।

আজ বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে নড়াইলের কালিয়া আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোরশেদুল আলম ওই রিমান্ডের আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিদর্শক (এসআই) অনুপ কুমার দাস আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন জানান।

এদিকে মামলা সূত্রে জানাগেছে, গ্রাহকদের আমানতের ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০ টাকা আত্মসাতের অভিযোগে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এনজিও’টির ১৬ কর্মকর্তার বিরুদ্ধে কালিয়া থানায় মামলা হয়। গত ১০ জুন রাতে এ মামলা করেন ঢাকার সিআইডির এসআই অলক চন্দ্র হালদার।

এর আগে ওইদিন দুপুরে খুলনা থেকে গ্রেপ্তার করা হয় এনজিও’র ৪ কর্মকর্তাকে। ৪ জনের মধ্যে এনজিওর জনসংযোগ কর্মকর্তা মো: মিজানুর রহমান দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক। অন্যরা হলেন মিলন দাস, সজল দাস এবং প্রনব দাস।

২০০৪ সালে কালিয়া ও আশপাশের উপজেলায় ওই এনজিও ৯টি কার্যালয় খোলে। দ্বিগুণ ও তিন গুণ মুনাফার লোভ দেখিয়ে ডিপিএস ও এফডিআরের নামে কয়েক হাজার গ্রাহকের কাছ থেকে আমানত গ্রহণ করে। ২০১৮ সালের মার্চ মাসের শেষ দিকে হঠাৎ কালিয়াসহ অন্যান্য কার্যালয় বন্ধ করে কর্মকর্তরা লাপাত্তা হন। ভুক্তভোগী গ্রহকেরা তখন কালিয়া কার্যালয়ের সামনে বিক্ষোভও করেন।

মামলার বাদী সিআইডির এসআই অলক চন্দ্র হালদার জানান, এ মামলায় প্রধান আসামি এনজিওটির চেয়ারম্যান মো. খবিরুজ্জামান ও নির্বাহী পরিচালক মো: সরোয়ার হুসাইন অন্য মামলায় কারাগারে আছেন। এ মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

আগামি ২৪ জুন তাদের রিমান্ড আবেদনের শোনানি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here