নড়াইলে কম্পিউটার হার্ডওয়্যার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

0
71

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ায় স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষকদের অংশগ্রহণে কম্পিউটার হার্ডওয়্যার, নেটওয়ার্ক ও ট্রাবলশ্যুটিং বিষয়ক ১৫দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৭ জুন) বেলা ১১টার দিকে কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু।
লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহীদুর রহমানসহ প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা। প্রশিক্ষক হিসেবে আছেন-লোহাগড়া উপজেলার নবগঙ্গা ডিগ্রি কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক আইটিসি মাস্টার্স ট্রেইনার আব্দুল আলীম শেখ ও আইটিসি প্রভাষক দীপংকর মৃধা।
প্রশিক্ষণ কর্মশালায় দুই পর্বে স্কুল, কলেজ ও মাদরাসার ৪৮জন শিক্ষক অংশগ্রহণ করেছেন। প্রশিক্ষণ শেষ হবে আগামি ৩ জুলাই।
কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশের পরিচিতি, কাজ ও স্থাপন ছাড়াও হার্ডওয়্যার, সফটওয়্যার, প্রিন্টার, স্ক্যানার সেটআপ ও ট্রাবলশ্যুটিং বিষয়সহ কম্পিউটারের মৌলিক বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষকদের আইটিসি বিষয়ে আরো দক্ষ করে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ব্যানবেইস এর আয়োজনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here