কুয়েত প্রবাসী আ’লীগ নেতা হত্যার বিচারের দাবীতে নড়াইলে মানববন্ধন

159

নড়াইল কণ্ঠ : কুয়েত প্রবাসী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

গত বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে নড়াইল আদালত চত্ত্বরে নড়াইলের লোহাগড়ায় কুয়েত প্রবাসী মিজানুর রহমানের হত্যাকারী আসামী লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুর আমীর লিটুসহ মামলার অন্যান্য আসামীদের বিচারের দাবীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নোয়াগ্রাম ইউনিয়নের ইউপি মেম্বর মো.বুলবুল শেখ, সেলিমুজ্জামান সেলিম, সৈয়দ নূরুল আযম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, উপজেলা নির্বাচনে পরাজিত হয়ে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুর আমির লিটুর নেতৃত্বে প্রবাসী আওয়ামীলীগ নেতাকে দিনে দুপুরে খুন করা হয়। সম্প্রতি আসামীরা হাইকোর্ট থেকে জামিন নিয়ে এলাকায় মহড়া দিয়ে উল্টো বাদী সহ আত্মীয়দের প্রকাশ্যে হত্যার হুমকী দিচ্ছে। এ ঘটনায় প্রশাসনের সহযোগিতা কামনা করেন বক্তরা। মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লোহাগড়া উপজেলা নির্বাচন কে কেন্দ্র করে গত ২৭ এপ্রিল দুপরে উপজেলার নোয়াগ্রামের সৈয়দ মিজানুর রহমান কে খুন করে প্রতিপক্ষের লোকেরা। মিজানুর রহমান উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (চেয়ারম্যান নির্বাচিত) সিকদার আব্দুল হান্নান রুনুর পক্ষে কাজ করায় ক্ষিপ্ত হন অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুর আমীর লিটুর সমর্থকেরা। নিহত সৈয়দ মিজানুর রহমান উপজেলা নির্বাচনের কয়েকদিন পূর্বে কুয়েত থেকে ছুটিতে বাড়িতে আসেন। তিনি কুয়েত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ হত্যা ঘটনায় নিহতের স্ত্রী শাকিলা বেগম বাদী হয়ে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুর আমীর লিটুকে প্রধান আসামী করে লোহাগড়া থানায় ৪৯ জনের নামে হত্যা মামলা দায়ের করে। বর্তমান আসামীরা সবাই জামিনে রয়েছেন।