‘নড়াইলের উদ্যোক্তার খোঁজে’ বিষয়ের ওপর সংবাদ সম্মেলন

0
181

নড়াইল কণ্ঠ : ‘নড়াইলের উদ্যোক্তার খোজে’ ইনভেশনের বিষয়ের ওপর ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১জুন) বেলা ১১টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে দলের অধিনয়ক মাশরাফী বিন মোর্ত্তজার নিজের হাতে গড়া সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমুল ইসলাম টুলুর সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করে শোনান সংগঠনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

পরে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমুল ইসলাম টুলু, কাজী হাফিজুর রহমান, নড়াইল ভলান্টিয়ার্সের সমন্বয়ক সাদাত সাকিব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,ফাউন্ডেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, সদস্য তানজিরসহ প্রমুখ।

এ সময় সাংবাদিক এনামুল করিব টুকু, আরেফিন রানা, হুমায়ুন কবির রিন্টু, হাফিজুল করিম নিলু, আবদুস সাত্তার, জিয়াউর রহমান জামিসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

‘তোমার উদ্যোগ, তোমার উদ্ভাবন করবে নড়াইলের বেকারত্ব নিরসন’ এ শ্লোগানকে সামনে নিয়ে লিখিত বক্তব্যে জানানো হয়, তরুণ উদ্যোক্তা খোঁজ করে উপযুক্ত প্রশিক্ষণ প্রদান ও সার্বিক সহযোগিতা করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করাই ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য।

এ লক্ষ্যে আগামি ৩০ জুনের মধ্যে অনলাইনে/অফলাইনে (www.reg.narailexpress.org) তরুণ উদ্যোক্তাদের রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশনের পর প্রাথমিক পর্যায়ে ৩০টি দল/উদ্যোক্তাদের নিয়ে ১১ থেকে ১৮জুন “গ্রুমিং সেশন ” এর আয়োজন করা হবে । এরপর এ ৩০ জন থেকে বাছাই করে ১৫টি দল/উদ্যেক্তাকে চুড়ান্ত করা হবে।

চুড়ান্ত বাছাইকৃত ১৫টি দল বা উদ্যেক্তাকে আগামি ২০জুলাই (সম্ভাব্য তারিখ) নড়াইল জেলা শিল্পকলা একাডেমিতে সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে সংগঠনের সভাপতি ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা সনদ প্রদান করবেন।

এ উদ্যোগ বাস্তবায়নে ঢাকাস্থ সেচ্ছাসেবী সংস্থা সাহিন’স হেল্পলাইন সরাসরি বাছাইকৃত ১৫টি দল বা উদ্যেক্তাকে প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করবে এবং তাদের বিভিন্ন ধরনের সহযোগিতা ও যোগাযোগ সৃষ্টি করবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাথে সার্বিক সহযোগিতা করবে নড়াইলের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘নড়াইল ভলান্টিয়ার্স’। বেকার সমস্যা সমাধানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের এ প্রয়াস অব্যাহত থাকবে বলে ফাউন্ডেশনের কর্মকর্র্তারা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here