ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ : মাশরাফী’র নেতৃত্বেই প্রথম শিরোপা উৎসব

0
57

নড়াইল কণ্ঠ : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন বাংলাদেশ। আয়ারল্যান্ডে টুর্নামেন্টের ফাইনালে গত শুক্রবার (১৭ মে) রাতে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে মাশরাফী’র দল।

বৃষ্টিজনিত আইনে ফাইনাল ম্যাচ জয়ের জন্য ২৪ ওভারে ২১০ রানের টার্গেট পায় বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকারের ৪১ বলে ৬৬ ও মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেকের ২৪ বলে অপরাজিত ৫২ রানের সুবাদে ২২ দশমিক ৫ ওভারে ২১৩ রান তুলে ফাইনাল ম্যাচ জিতে নেয় টাইগাররা। সৌম্য ৯টি চার ও ৩টি ছক্কা এবং মোসাদ্দেক ২টি চার ও ৫টি ছক্কা মারেন।

এর আগে ডাবলিনে অনুষ্ঠিত ৫০ ওভারের ম্যাচের ফাইনালে টস হেরে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে নেমে ২০ দশমিক ১ ওভারে বিনা উইকেটে ১৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকায় বৃস্টি আেেইন শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচটি ২৪ ওভারে নির্ধারন করা হয়।
এর আগে ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার শাই হোপ ৭৪ রান করে বাংলাদেশের স্পিনার মেহেদি হাসান মিরাজের বলে আউট হন। তবে আরেক ওপেনার সুনীল অ্যামব্রিস ৬৯ ও ড্যারেন ব্রাভো ৩ রানে অপরাজিত থাকেন। ৪ ওভারে ২২ রানে ১ উইকেট নেন বাংলাদেশের মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর
উইন্ডিজ : ১৫২/১ (২৪ ওভার) (হোপ ৭৪, অ্যামব্রিস ৬৯*; মেহেদি হাসান ২২/১)
বাংলাদেশ : ২১৩/৫ (২২.৫ ওভার) (সৌম্য ৬৬, মোসাদ্দেক ৫২*; রেমন রেইফার ২/২৩)
ফলাফল : বাংলাদেশ পাঁচ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : মোসাদ্দেক হোসেন সৈকত
ম্যান অব দ্য সিরিজ : শাই হোপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here