নড়াইলের জেলা প্রশাসকের উদ্যোগে পাঁচশতাধিক শিক্ষার্থী পেল স্বাস্থ্য শিক্ষা উপকরণ

135

নড়াইল কণ্ঠ : নড়াইলের বিভিন্ন বিদ্যালয়ের ৫শ শিক্ষার্থীর হাতে নিজ উদ্যোগে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ তুলে দিলেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ। রবিবার (৭ ফেব্রুয়ারী) বিভিন্ন স্কুল পরিদর্শন করে তিনি এই উপকরণ বিতরণ করেন।

নড়াইল সদর উপজেলার হাতিয়াড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আফরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় ৪র্থ ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে একটি করে উপহার বক্স তুলে দেন। যার মধ্যে সাবান, টুথপেস্ট, টুথ ব্রাশ, তিনটি খাতা, কলম, পেন্সিল, স্কেলসহ ১৪ প্রকারের উপকরণ দেওয়া হয়।

জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ জানান, শিক্ষার পাশাপাপশি সকলকে স্বাস্থ্য বিষয়ে সচেতন হতে হবে। খাবার আগে সাবান দিয়ে হাত ধুতে হবে, দিনে দুইবার দাত মাজতে হবে এবং ভালভাবে লেখাপড়া করতে হবে। শহরের তুলনায় গ্রামের বিদ্যালয়ে এই বিষয়ে পিছিয়ে আছে। তাদের সচেতন করে গড়ে তুলতে এই প্রয়াস নেওয়া হয়েছে।

ভিন্নধর্মী এই আয়োজনে সহযোগিতা করেছেন নড়াইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র মোঃ জাহাঙ্গীর হোসেন বিশ^াস, গোলাম মোর্তজা স্বপন, সুখদেব কুন্ডু, নড়াইল জেলা ক্যামিস্টস এ্যান্ড ড্রাগিস্টস সমিতি।
এসময় আরো উপস্থিত ছিলেন নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রায়হান কাওছার, আরডিসি মোঃ জাকির হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর এএফএন আবু সুফিয়ানসহ প্রশাসনের কর্মকর্তারা।