দুর্নীতিবাজ ও দখলদারদের কাউকে ছাড় নয় -এমপি মাশরাফী

334

নড়াইল কণ্ঠ : ‘আমিও কিন্তু নড়াইল শহরের সড়ক ও জনপথের রাস্তার ওপর বসবাস করি, আমার নানা বাড়ি পড়ছে, আমার নানা বাড়ি যদি পড়ে সবার আগে আমার নানা বাড়ি ভাঙ্গবেন’। বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধিজনের সাথে মতবিনিময় সভায় নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা শহরের ভেতর সড়ক ও জনপথের জমি দখলমুক্ত করতে এ কথা বলেছেন।
তিনি দুর্নীতির কথা বলতে গিয়ে বলেন, ‘আমি একজন সরকারি কর্মকর্তার ফাইল রেডি করে আনছি। আমি নিজেই দুদকে কেচ করবো তার নামে’।
এ সময় তিনি আরো বলেন, আমি একা বলে কি হবে, আপনাদেরকেও এসব কাজে সহযোগিতা করতে হবে, তথ্য প্রমাণ সংগ্রহ করে সহযোগিতা করতে হবে, তা ছাড়া একার পক্ষে সব সম্ভব না।

নড়াইলের উন্নয়ন অগ্রগতি বলতে গিয়ে তিনি বলেন, ইতিমধ্যে আমি একটি টীমদিয়ে নড়াইল উন্নয়ন মাস্টার প্লান এর কাজ শুরু করা হয়েছে। আমরা একটি পরিকল্পিত মডেল নড়াইল জেলা গড়তে চাই। নড়াইল পৌরসভার উন্নয়নের জন্য পাঁচ কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ করিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গনরোধে কাজ চলছে বাকি কাজ আগামি একসপ্তাহের মধ্যে শুরু হবে আশা করি।
বিভিন্ন দপ্তরের কাজে স্বচ্ছতার কথা উল্লেখ্য করে মাশরাফী বলেন, যারা দুর্নীতিকে প্রশ্রয় দেয় তারাও ওই দোষে দোষী। আপনারা নিজ নিজ দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করবেন। স্বচ্ছতার সাথে কাজ করতে গিয়ে যদি কেউ হুমকি দেয় তাহলে আমাকে জানাবেন। কারও বিরুদ্ধে কোনো অনিয়ম পেলে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। ইতিমধ্যে নড়াইলের একজন কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির তথ্য আমার হাতে এসেছে। আমি নিজেই ওই কর্মকর্তার নামে দুদকে মামলা করবো’।
পরিকল্পিতভাবে নড়াইল শহরের উন্নয়ন, নদীর নাব্যতা রক্ষায় চিত্রা ও নবগঙ্গা নদী পুন:খনন, স্বাস্থ্য সেবার মানোন্নয়ন, শিক্ষাখাতের উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রের উন্নয়ন ও সমস্যার সমাধান করতে হবে।
মাশরাফী আরো বলেন, ‘আমার কাছে অনেকেই আসেন ব্যক্তিগত সহযোগিতার জন্য। কেউ আসে চাকুরীর জন্য, আবার কেউ আসে ব্যক্তিগত সহযোগিতার জন্য। আপনারা আমার কাছে আসবেন, আপনার এলাকার উন্নয়নের জন্য।’
মতবিনিময় শেষে তিনি বলেন, ‘আগামি ৩০ মে ২০১৯ বিশ্বকাপ খেলতে যাচ্ছি আপনার সবাই দোয়া করবেন’। আমরা যেন দেশের জন্য ভাল কিছু উপহার দিতে পারি। ০২ জুন ওভাল ভেন্যুতে প্রথম বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা খেলা অনুষ্ঠিত হবে।
মতবিনিময় সভায় জেলা পর্যায় সকল সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
এরপর দুপুরে মাশরাফী বিন মোর্ত্তজা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সদর উপজেলার ৮ ইউনিয়নের চেয়ারম্যান ও দলীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
এছাড়া মাশরাফী বিন মোর্ত্তজা সকালে নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোসকে তার বাসায় দেখতে যান।
বিকালে মাশরাফী বিন মোর্ত্তজা লোহাগড়া উপজেলা শহরে যান এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলেন। এ সময় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে এলাকার বিভিন্ন সমস্যা ও উন্নয়ন কর্মকান্ড নিয়ে কথা বলেন এবং তা পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস দেন।