নড়াইল জেলা গভর্নমেন্ট এন্ড টেন্ডারার ফোরাম গঠন

168

NK_Feb_2016_047নড়াইল কণ্ঠ : নড়াইল জেলা গভর্নমেন্ট এন্ড টেন্ডারার ফোরাম গঠন (ক্রয় সংলাপ ফোরাম) গঠিত হয়েছে। সোমবার ( ৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নড়াইল এলজিইডি’র ভবনের হলরুমে গভর্নমেন্ট এন্ড টেন্ডারার ফোরাম গঠন বিষয়ক এক অনুষ্ঠানে শেষে এ কমিটি গঠন করা হয়। এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: মোতালেব বিশ্বাসকে আহবায়ক এবং ঠিকাদার এসএম আলমগী কবীরকে সদস্য সচিব করে মোট ১৩ সদস্য বিশিষ্ট নড়াইল জেলা গভর্নমেন্ট এন্ড টেন্ডারার ফোরাম গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-আহবায়ক সুবল সিংহ (সহকারী প্রকৌশলী, সড়ক ও জনপথ) ও মঈনুল্লাহ দুলু , সদস্য মো: মাহামুদুল আলা (সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য), লিটন মল্লিক (সহকারী প্রকৌশলী,গণপূর্ত), ওয়াজেদ আলী চাকলাদার (পাউবো), কবীর হোসেন (সহকারী প্রকৌশলী, নড়াইল পৌরসভা), আতাউর রহমান ( ঠিকাদার), আনু মোহাম্মদ (ঠিকাদার), কামরুল ইসলাম (ঠিকাদার), শরীফ এমদাদুল ইসলাম (ঠিকাদার) এবং রেজাউল করিম জিরু। এ পর্যন্ত বাংলাদেশে মোট ২৬টি ফোরাম গঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমই ডিভিশনের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সিপিটিইউ এর কো-অডিনেটর ও সিনিয়র সহকারী সচিব কে,এম আলী নেওয়াজ , নড়াইলের সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী তাপসী দাস, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো: মোতালেব বিশ্বাস, জনস্বাস্থ্য প্রকৌশলী’র নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ ছামিউল হক, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) এর সিনিয়র প্রোগ্রাম অফিসার আব্দুস সামাদ প্রমুখ। ক্রয় সংলাপ ফোরাম গঠন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জেলার বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারীবৃন্দ, সরকারী বিভাগীয় প্রতিষ্ঠানের প্রধানগণ।

উল্লেখ্য, সরকারী ক্রয় স্বচ্ছতা, জবাবদিহিতা ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেমে একটি সুষ্ঠু সরকারী ক্রয় ব্যবস্তাপনা প্রতিষ্ঠার লক্ষ্যে ক্রয়কারী প্রতিষ্ঠান ও ঠিকাদারদের মধ্যে জেলা পর্যায় দেশব্যাপি দ্বিপাক্ষিক ফোরাম গঠন ও সংলাপের আয়োজন। বিশ্বব্যাংকের সহায়তায় সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) কর্তৃক বাস্তবায়নাধীন সরকারী ক্রয় সংস্কার প্রকল্পের আওতায় দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে এ ক্রয় সংলাপ ফোরাম গঠন ও সংলাপ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) এ কার্যক্রমের সার্বিক ব্যবস্তাপনার দায়িত্ব পালন করছে।