উপজেলা পরিষদ নির্বাচনে নড়াইলে আ’লীগের মনোনয়ন চান ৩৭ জন

0
10
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নড়াইলের তিনটি উপজেলায় ক্ষমতাসীন দলের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চান ৩৭ জন। চেয়ারম্যান পদে সদর উপজেলায় ১০ জন, লোহাগড়ায় ১৬ জন ও কালিয়া উপজেলায় ১১ জন সরকার সমর্থিত প্রার্থী নৌকার জন্য লড়ছেন।
জেলা ও উপজেলার সভাপতি-সম্পাদকের স্বাক্ষরিত তালিকা নিয়ে নড়াইলের নেতাদের মধ্যে দেখা দিয়েছে বিভ্রান্তি। প্রার্থীরা বলছেন, জেলার সাধারণ সম্পাদক নিজে এবং প্রতিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক নিজেরাই চেয়ারম্যান প্রার্থী তাহলে এখান থেকে কিভাবে তারা তালিকা করে পাঠাবেন? সভাপতি-সম্পাদকরা তাদের নিজেদের নাম রেখে অন্য কারো নাম কেউ পাঠাবেন না।

দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থীকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে তিন জন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত বুধবার (৩০ জানুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে এ নির্দেশনা দেওয়া হয়। জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (চার জন) স্বাক্ষরে চেয়ারম্যান পদের জন্য ঐকমত্যের ভিত্তিতে একক প্রার্থী অথবা তিন জনের একটি তালিকা করে কেন্দ্রে পাঠাতে বলা হয়েছে।
নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনু, সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু এবং কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন আর রশিদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন।

সদর উপজেলা
নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন জমা দিয়েছেন ১০জন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, বাংলাদেশ ইউপি চেয়ারম্যান সমিতির যুগ্ম আহবায়ক এবং নড়াইল জেলা শাখার সভাপতি মো: আজিজুর রহমান ভূঁইয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম নবী, জেলা পরিষদ সদস্য এবং নড়াইল পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বিপ্লব বিশ্বাস বিলো, নড়াইল পৌর কাউন্সিলর জহির কাজী, মাইজপাড়া ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান ও মনির হোসেন।
এছাড়া ভাইস-চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।

লোহাগড়া উপজেলা
লোহাগড়া উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিকদার আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, সদস্য রাশেদুল বাসার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু, সহ-সভাপতি কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, সহ-সভাপতি লেফটেনেন্ট কমান্ডার (অবসর) এএম আব্দুল্লাহ, সহ-সভাপতি সৈয়দ মসিয়ুর রহমান, সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সিহানুক রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদ হোসেন মুন্না, অধ্যক্ষ মোশাররফ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম, এসএম সুজন রহমান, খান এ কাইয়ুম, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল আজাদ সুজন ও আবুল কালাম আজাদ।
এছাড়া ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৯ জন এবং মহিলা পদে ৯ জন।

কালিয়া উপজেলা
কালিয়া উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খান শামীম রহমান ওসি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্যা ইমদাদুল হক, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশীদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও নড়াগাতী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান ফারুকী ইমাম, জেলা পরিষদের সদস্য হাদীউজ্জামান হাদী, বাঐশোনা ইউপি চেয়ারম্যান শাহ্ মো.ফোরকান মোল্যা, কলাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান কায়েস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মল্লিক মুনরুল ইসলাম, পহরডাঙ্গা ইউপির সাবেক চেয়ারম্যান আহসান আলী, সালামাবাদ ইউপি চেয়ারম্যান এফ.এম শামীম আহম্মেদ দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
এছাড়া ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ১৪ জন এবং মহিলা পদে ৪ জন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, আমাদের জেলার সাধারণ সম্পাদকসহ উপজেলার সভাপতি-সম্পাদক চেয়ারম্যান প্রার্থী হওয়ায় কারণে তাদের পরের জন (সহ-সভাপতি এক এবং সহ-সাধারণ সম্পাদক এক) দায়িত্ব পালন করে তালিকা প্রস্তত করে কেন্দ্রে পাঠানো হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দেবেন দলের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীককে জয়ী করতে কাজ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here