নড়াইল ভিক্টোরিয়া কলেজে ‘বাঁধন’র বিনামূল্যে ব্লাডগ্রুপিং ও রক্তদান

51

নড়াইল কণ্ঠ : স্বেচ্ছায় রক্তদান ও ব্লাড গ্রুপিং নামের একটি সংগঠন ‘বাঁধন’। এ সংগঠনটি ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে কার্যক্রম শুরু করে। তারই ধারাবহিকতায় গত মঙ্গলবার (২৯ জানুয়ারি) বাঁধন কেন্দ্রীয় পরিষদ থেকে ইউনিট (১২৩) এ রূপান্তর করা হয়। সংগঠনের সদস্যবৃন্দ স্বেচ্ছায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের সাথে সাথে বিনামূল্যে রক্তদান কর্মসূচি চালিয়ে আসছে। প্রতিষ্ঠার পর থেকে এই কলেজের বাঁধন কর্মীরা প্রায় ৩ হাজার লোককে বিনামূল্যে রক্তের গ্রুপ করিয়েছে এবং দুস্থ অসহায় বিভিন্ন রোগীদের প্রায় ২শত ৫০ ব্যাগ রক্ত বিনামূল্যে ব্যবস্থা করে দেয়।
বুধবার (৩০ জানুয়ারি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ এর নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ইউনিট এর পক্ষ থেকে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জনাব প্রফেসর আব্দুল আলিম মহোদয় ও কলেজ ইন্সপেক্টর গোলাম রব্বানিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
উক্ত অনুষ্ঠানে নড়াইল ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক আ ন ম আরিফুল ইসলামসহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘বাঁধন’ ভিক্টোরিয়া কলেজ ইউনিটের পক্ষ থেকে উক্ত সংগঠনের আহবায়ক মো: হায়দার আলী খান, সদস্য সচিব মো: শামিম শেখ, নির্বাহী সদস্য শারমিন জামান, মো: মুরাদ হোসেন, বাবর মির্জা রনি, মো: ফিরোজ আহম্মেদ, ফয়সাল আহমেদসহ আরো অনেক বাঁধন কর্মীবৃন্দ।
এ সময় বাঁধন ইউনিটের পক্ষ থেকে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে বাঁধন’র বিস্তারিত কার্যক্রম সম্পর্কে জানানো হয় এবং আগামিতে বাঁধন ইউনিট কলেজ ক্যাম্পাসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে রক্তদানের জন্য সচেতনতা সৃষ্টির জন্য কলেজ প্রশাসনের সহযোগিতার জন্য প্রশংসা করা হয়।