নড়াইল সদর হাসপাতাল পরিচ্ছন্ন করতে এগিয়ে এসেছে ‘টিম তারুণ্য ১০০’

30

নড়াইল কণ্ঠ : নড়াইলে ‘টিম তারুণ্য-১০০’ নামে একটি সংগঠন নড়াইল আধুনিক সদর হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন করতে এগিয়ে এসেছে। এ সংগঠনটি মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় এই সংগঠনের সদস্যরা হাসপাতালের বিভিন্ন ফ্লোর, সিঁড়ি এবং ভেতরে জমে থাকা আবর্জনা পরিস্কার করে। এ সময় তারা মহিলা ওয়ার্ড, শিশু ওয়ার্ডসহ বিভিন্ন অলি-গলি এবং ফ্লোর সমূহ ধুয়ে মুছে এবং ঝাটা দিয়ে পরিস্কার করে। নড়াইল সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, এক’শ বেডের এই হাসপাতালে ৪র্থ শ্রেণির কর্মচারীদের ২৫ জনের মধ্যে ১৬ জনের পদই শূন্য রয়েছে। এর মধ্যে ঝাড়ুদার ৮ জনের স্থলে রয়েছে ৫ জন।
এ ছাড়া সুইপার, আয়া, মালি এবং গার্ডসহ ১০ জনের নিয়োগ করার কথা থাকলেও গত ৩ মাসে নিয়োগ দেয়া হয়নি। যে কয়জন সুইপার নিয়োগ নিয়ে কাজ করার কথা তারা সঠিকভাবে কাজ না করায় হাসপাতালের অধিকাংশই মারাত্বক অপরিচ্ছন্ন নোংরা থাকে।
এই টিমের সদস্য, মুক্ত স্কাউট লিডার ইমন জানান, আমরা লেখাপড়ার পাশাপাশি সমাজের উন্নয়নমূলক কাজ করছি। হাসপাতালে আমাদের সবাইকে আসতে হয়। এটি একটি গুরুত্বপূর্ণ সেবাখাত। এর পরিচ্ছন্নতায় আমরা নিজেদের ইচ্ছায় কাজ করছি।
হাসপাতাল পরিস্কার প্রসঙ্গে ‘টিম তারুণ্য ১০০’ এর উদ্যোগক্তা রাসেল বিল্লাহ জানান, আমাদের এমপি মাশরাফি বিন মোর্ত্তজা হাসপাতাল উন্নয়নে কাজের নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে হাসপাতালে পরিচ্ছন্নতার কিছুটা উন্নতি হচ্ছে। লোকবল নিয়োগ হয়ে অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত টিম তারুণ্য সপ্তাহে একদিন কাজ করবে।
নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মশিউর রহমান বাবু জানান, আমাদের হাসপাতালে দীর্ঘদিন ধরে পরিচ্ছন্ন কর্মীর সংকট রয়েছে। টিম তারুণ্য যে ধরনের কাজ করছে এটা অভিনন্দন পাবার যোগ্য।