নড়াইলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৮

26

নড়াইল কণ্ঠ : নড়াইলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন দগ্ধ হয়েছেন। শুক্রবার (২৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে নড়াইল সদর উপজেলার হবখালি ইউনিয়নের সাধুখালী গ্রামের সবুর ফকিরের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হয়ে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪জন। অন্যরা নড়াইল সদর হাসপাতালে থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যায়।
দগ্ধরা হয়েছেন যারা তারা হলেন, সাধুখালী গ্রামে ইউসুফ ফকিরের ছেলে সবুর ফকির, সবুর ফকিরের মেয়ে মুন্নি আক্তার, ছেলে সিফাত, আলতাফ হোসেনের ছেলে খন্দকার ইমরান, হুমায়ুন কবীর লাট্টু, মুরাদ, মোহাম্মদ এবং খবির মোল্যার স্ত্রী লিপি বেগম। তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদেও মধ্যে ৪জন একই পরিবারের সদস্য।
বাড়ির মালিক সবুর ফকির বলেন, সকালে বাড়ির চুলায় গ্যাসের একটি নতুন সিলিন্ডার লাগানোর হয়। চুলা জ্বালাতে গেলে সেখানে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে মোটা বস্তা দিয়ে সিলিন্ডার ও চুলা চাপা দেয়া হয়। আগুন নিভে গেছে ভেবে পুনরায় ঘরের মধ্যে ঢুকে বস্তা সরালেই বিকট শব্দে আগুণ জ্বলে ওঠে এবং আমরা সবাই দগ্ধ হই।
নড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আহাদুজ্জামান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে গ্যাসের সিলিন্ডারটি বাড়ির বাহিরে এনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দগ্ধদের সদর হাসপাতালে আনা হয়। নড়াইল সদর থানার পুলিশ এসআই আব্দুস সালাম ঘটনার স্থল পরিদর্শন করেছেন।
এদিকে নড়াইল সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক হাফিজুর রহমান মুক্ত বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের মধ্যে ৪জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং গুরুতর আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের ৪০ থেকে ৯০ শতাংশ দগ্ধ হয়েছে।