এমপি মাশরাফির উদ্যোগে নড়াইলে ৫৩টি সিসিটিভি ক্যামেরা স্থাপন

0
59
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইল-২ আসনের নব নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার হাতে গড়া ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র উদ্যোগে নড়াইল ও লোহাগড়াবাসির সার্বিক নিরাপত্তায় প্রাথমিক অবস্থায় ৫৩টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।
নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন সূত্রে জানাগেছে, গত ১৬ ডিসেম্বর ফাউন্ডেশন এবং সিডনিশান ইন্টারন্যাশনাল নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের মধ্যে সিসিটিভি ক্যামেরা স্থাপন সংক্রান্ত প্রকল্পের চুক্তি স্বাক্ষরিত হয়।
ঢাকার গুলশানে দাহুয়া-সিডনিশান সেন্টারে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাশরাফি বিন মোর্ত্তজা ও সিডনিশান ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী সাগর টিটো। এ চুক্তি স্বাক্ষরের পর নড়াইল শহরের ১৫টি পয়েন্টে ৩৯টি ক্যামেরা এবং লোহাগড়া পৌর এলাকার ৫টি পয়েন্টে ১৪টি ক্যামেরা স্থাপন করা হয়।
নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আইটি সেক্টরের সমন্বয়ক ও ইনেশন ডট আইটির প্রতিষ্ঠাতা এম সাব্বির হোসেন জানান, সিসিটিভি ক্যামেরা স্থাপনে আনুমানিক ব্যয় ধরা হয়েছে প্রায় ২৫ লাখ টাকা। প্রথম ২ বছর সিডনিশান ইন্টারন্যাশনাল এবং পরবর্তীতে নড়াইল জেলা পুলিশ এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এটির রক্ষণাবেক্ষণ করবে।
তিনি আরো জানান, প্রাথমিক অবস্থায় নড়াইল পৌর এলাকায় ১৫টি পয়েন্টে ৩৯টি ক্যামেরা এবং লোহাগড়া পৌর এলাকায় ৫টি পয়েন্টে ১৪টি ক্যামেরা বসানো কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে নড়াইল শহরের ১৫টি পয়েন্টের মধ্যে রয়েছে, বাঁধাঘাট চত্বর, মুচিরপোল চত্বর, নড়াইল প্রেসক্লাব এলাকায়, নড়াইল সদর হাসপাতাল গেইট, পুরাতন বাসটার্মিনাল চত্বর, নড়াইল সদর উপজেলা চত্বর, নড়াইল সদর থানা মোড়, নড়াইল চৌরাস্তা, সিটি কলেজ গেইট, মহিষখোলা সরকারি প্রাইমারি স্কুল চত্বর, শেখ রাসেল সেতু (পূর্ব), শিল্পকলা এলাকা, আদালত চত্বর, জেলখানা সংযোগ সড়ক এবং লোহাগড়ায় লক্ষ্মীপাশা চৌরাস্তা, লোহাগড়া থানা মোড়, জামরুলতলা, ফয়েজ মোড় এবং কুন্দশী মোড়।
এদিকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানান, সিসিটিভি ক্যামেরা স্থাপনে স্পন্সর করছে সিডনিশান ইন্টারন্যাশনাল নামে একটি ক্যামেরা ডিসট্রিবিউটরি প্রতিষ্ঠান। নড়াইলের সার্বিক নিরাপত্তার জন্য প্রাথমিক অবস্থায় ৫৩টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর পর জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভির আওতায় আনা হবে।
নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম জানান, এসপি অফিস থেকে সরাসরি এসব সিসিটিভি নিয়ন্ত্রণ করা হচ্ছে। এর ফলে নড়াইলে মোটরসাইকেল চুরি, ইভটিজিং, রাজনৈতিক অস্থিরতাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড কমবে এবং জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। আগামিতে জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভির আওতায় আসবে।
পুলিশ সুপার আরো জানান, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সম্মানিত জাতীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার উদ্যোগে নড়াইলে এই প্রথম সিসিটিভি ক্যামেরার আনা হলো। আমরা আশা করছি খুব অল্প সময়ের মধ্যে সম্মানিত সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার উপস্থিতিতে এ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here