আজ থেকে নির্বাচন পর্যন্ত ভোটের মাঠে থাকছেন মাশরাফি

51

নড়াইল কণ্ঠ : নড়াইল ২ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা নিজে তার নির্বাচনী এলাকায় নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচার প্রচারনা শুরু করেছেন।

শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাকা থেকে এসে তার নির্বাচনী এলাকায় নিজের জন্য ভোট চান তিনি। এর আগে দুপুর ২.৩০ টার দিকে নড়াইলের কালনা ঘাটে পৌঁছান তিনি। কালনা ঘাটে পৌঁছানোর পর বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে ঔএলাকা এক মহাজনসমুদ্রে পরিণত হয়। মাশরাফি কালনা ঘাটে পৌঁছালে দলীয় নেতাকর্মীসহ ভক্তরা ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় নৌকার শ্লোগানে শ্লোগানে এলাকায় অন্যরকম উৎসবে পরিনত হয়ে উঠে।

মাশরাফির তার নির্বাচনী এলাকায় আগমন উপলক্ষে নড়াইল শহর থেকে মধুমতি নদীর কালনা এলাকা পর্যন্ত দীর্ঘ ২০ কি:মি: ব্যাপী আ’লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরাসহ এলাকার সাধারণ মানুষ আগে থেকে প্রতিটি মোড়ে ভিড় জমায়।


কালনা ঘাটে পথসভার মধ্যদিয়ে তিনি নৌকা প্রতীকে ভোট চেয়ে প্রচার প্রচারনা শুরু করেন। একইদিনে পরপর ৭টি পথসভা করে নিজের সুস্থ্যতার জন্য দোয়া চান এবং পাশাপাশি নৌকা মার্কায় ভোট চান তিনি। এরপর লোহাগড়া ব্রীজ মোড়ে কুন্দসী, লক্ষ্মীপাশা চৌরাস্তায়, এড়েন্দা চৌরাস্তায়, চৌগাছা স্ট্যান্ডে, দত্তপাড়ায় বাসস্ট্যান্ডে, নাকশী বাজার বটতলায় এবং সন্ধ্যার পরে নড়াইল চৌরাস্তা হয়ে পুরাতন বাসটার্মিনালে গিয়ে বঙ্গবন্ধু মঞ্চে নির্বাচনী পথসভা করেন এবং এখানেই দিনের সফর শেষ করেন। তার এই নির্বাচনী প্রচারণার সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস বোস, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, সাংগাঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, যুবলীগের যুগ্ম আহবায়ক গাউসুল আজম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তরিকুল ইসলাম উজ্জ্বল, সাধারণ সম্পাদক এসএম পলাশ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলয় রায় বাধন, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিকলীগ সহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মাশরাফি নিজে ভোটের মাঠে না থাকলেও ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নেতাকর্মী, সুধি সমাজ, বিভিন্ন পেশাজীবী মানুষ, যুব সমাজ, নারীকর্মীরা ভোটের মাঠে নেমে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে মাশরাফির পক্ষে গণসংযোগ করেছেন। আজ থেকে মাশরাফি তার নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের নিয়ে ভোট চাইবেন।

নড়াইল সদরের নড়াইল পৌরসভা ও ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত ৯৪ নড়াইল-২ আসন। লোহাগড়া উপজেলার ভোটার সংখ্য ১ লক্ষ ৭৯ হাজার ৩শ ৪৭জন, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্য ১ লক্ষ ৩৮ হাজার ৪ শ ৩৫ জন।
জেলা নির্বাচন অফিসের অফিস সহকারি নওশের আলী জানান, এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৫৭ হাজার ১শ ৫ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬শ ৭৭ জন। পুরুষ ভোটার থেকে নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫শ ৭২ জন বেশি।

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো বিজয় লাভ করে। ৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ১৪ সালে আলীগের নৌকা নিয়ে জয়লাভ করে বাংলাদেশের ওয়ার্কাস পার্টির নড়াইল জেলা শাখার সভাপতি বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

উল্লেখ্য, ১১ নভেম্বর ওবায়দুল কাদেরের হাত থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করার মাধ্যমে এই ক্রিকেট দলপতির রাজনীতিতে আগমন ঘটে।