লোহাগড়ায় দুর্নীতির বিরুদ্ধে শপথ নিলো শিক্ষার্থীরা

28

নড়াইল কণ্ঠ : দুর্নীতির বিরুদ্ধে শপথ নিয়েছে নড়াইলের লোহাগড়ার লক্ষ্মীপাশা আদর্শ মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। গতকাল রোববার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত দুর্নীতিবিরোধী সমাবেশে এ শপথ নেয় তাঁরা। শপথে প্রায় দেড় শ শিক্ষার্থী অংশ নেয়।
শিক্ষার্থীরা নিজেরা কখনো দুর্নীতি প্রশ্রয় দিবে না এবং অন্যকে এগুলো থেকে দূরে রাখতে কাজ করবে বলে শপথ নেয়। শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান লোহাগড়ার সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেন।
‘আসুন, জাতীয় উন্নয়নের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই’Ñএ প্রতিপাদ্য নিয়ে এ সমাবেশের আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।
৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একজন সৎকর্মশীল কর্মকর্তা হিসেবে সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেনকে সমাবেশে করতালির মাধ্যমে সবাই সম্মাননা জানায়।
এ সমাবেশের আগে উপজেলা পরিষদের সামনের সড়কে দুর্নীতিবিরোধী মানববন্ধন হয়। পরে উপজেলা সদরে র‌্যালি হয়।
এসব কর্মসূচিতে উপজেলার কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। দুর্নীতিবিরোধী সমাবেশ জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়। এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ নজরুল ইসলাম, সহসভাপতি শেখ কবির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুর রহমান প্রমুখ।