আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে নড়াইলে মানববন্ধন

22

নড়াইল কণ্ঠ : ‘আসুন, জাতীয় উন্নয়নের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে নড়াইলে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (০৯ ডিসেম্বর ) সকাল সাড়ে ৯টায় শহরের চৌরাস্তায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
নড়াইল জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় মানববন্ধে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনজুমান আরা, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক, সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অরিতিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: বাকাহীদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ফজলুল হক প্রমুখ।
বক্তারা বলেন, আমি দুর্নীতিমুক্ত থাকবো, নিজের পরিবার ও অফিসকে দুর্নীতিমুক্ত রাখবো। সকল প্রকার অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধে আমাদের বিবেককে জাগ্রত করতে হবে। দুর্নীতি বিরোধে প্রচার প্রচারণার মাধ্যমে সচেতনতা সৃষ্টির পাশাপাশি আমাদের অঙ্গীকার করতে হবে নিজেরা দুর্নীতি করবো না এবং অপরকেও দুর্নীতি করতে সহযোগিতা করবো না। তাহলেই ২০৪১ সালে এ দেশ উন্নত দেশে হিসেবে স্বীকৃতি লাভ করবে।
মানববন্ধনে প্রায় ৩শতাধিক বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারি, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, দুদক প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।