নড়াইলে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে ‘চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আমন্ত্রণ

0
9
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ: নড়াইলে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে ‘চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা’র আয়োজন করা হয়েছে। নড়াইল জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধায়নে আগামি ৮ ডিসেম্বর শনিবার নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল ১০-১১টায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আজ সোমবার (৩ ডিসেম্বর) ১১টার দিকে ডিসি নড়াইল ফেসবুকে এ তথ্য দেয়া হয়েছে।

এখানে আরো উল্লেখ করা হয়-‘ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ‘গ্রুপ ক- ১ম-৫ম’ এবং একই বিষয়ের উপর রচনা প্রতিযোগিতা ‘গ্রুপ খ- ৬ষ্ঠ-১০ম’শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে।

আগ্রহী শিক্ষার্থীদের on the spot রেজিস্ট্রেশনের জন্য এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবিসহ উল্লিখিত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য জেলা প্রশাসক আনজুমান আরা আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, গত মাসের ২৬ তারিখ সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রতিবছর ১২ ডিসেম্বরকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ এর পরিবর্তে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ হিসেবে উদযাপনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। ফলে এখন থেকে দিনটি ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ হিসেবে উদযাপিত হবে।

এর আগে ২০১৭ সালের ২৭ নভেম্বর ১২ ডিসেম্বরকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে ঘোষণা করে মন্ত্রিসভা।
ঐদিন মন্ত্রিসভার বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর আওয়ামী লীগ ডিজিটাল বাংলাদেশের রূপরেখা ঘোষণা করেছিল। সেই হিসেবে এই দিনটিকে জাতীয় দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here